Tuesday, April 23, 2024

পাট খেতে রাসেল ভাইপারের কামড়ে হাঁসপাতালে কৃষক

উজ্জ্বল হোসেন,পাংশা : রাজবাড়ীর পাংশা উপজেলার হাবাসপুর ইউপি সংলগ্ন পদ্মা নদীর চরের পাট খেতে গিয়ে সাপের কামড় খেয়ে হাসপাতালে ভর্তি কৃষক জাহিদ (৩০)। সোমবার (৩ জুলাই) বেলা ৮ টার দিকে পদ্মার চরে এঘটনাটি ঘটে।
জানা গেছে , জাহিদ উপজেলার চরপাড়া গ্রামের মাদু প্রামানিকের ছেলে। চরপাড়া মাঠ থেকে পদ্মা নদীর দূরত্ব প্রায় এক কিলোমিটার। এবিষয়ে জাহিদ এর চাচাতো ভাই আমিরুদ্দিন প্রামানিক বলেন, জাহিদ সকালে চরে পাঠ দুনো দেওয়ার জন্য গিয়েছিল হঠাৎ পাঠ দুনো দিতে তাঁর ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে কিছু একটা কামড় দেয়। দেখতে পান ছোট্ট একটি কালো রঙের সাপ।

সাপটি আকারে ছোট তবে পেট একটু মোটাসুটা। কামড় দিয়ে সাপটি চলে যাওয়ার সময় সাপটিকে মারেন তিনি। পরে জাহিদ তার পাঠ খেতের পাশে থাকা তার চাচাতো ভাই আমিরুদ্দিন কে ডাক দিলে সে দ্রুত তার কাছে এসে বলে কি হইছে? জাহিদ তার ভাইকে বলে তাকে সাপ কামড় দিয়েছে পরে সে তার চাচাতো ভাইকে সাপটি দেখায় এর সে সাপটিকে দেখে একটা কোপ দিয়ে কেটে দুই খন্ড করে ফেলেন পরে সাপটি মুড়িয়ে সাথে নিয়ে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান।

সেখানে কর্তব্যরত চিকিৎসক সাপটিকে বিষধর রাসেল ভাইপার বলে শনাক্ত করেন। সেখান থেকে তাঁকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here