Monday, February 6, 2023

বাউল লালন সংগীত অনুষ্ঠিত

মোঃ ইমদাদুল হক রানাঃ ” মিলন হবে কতদিনে, আমার মনের মানুষেরই শনে, নিগুম বিচারী সত‍্য তাই গেলো জানা, সত‍্য তাই গেল জানা, মায়েরে ভজিলে হয় তার বাপের ঠিকানা, রাত পোহালে পাখি বলে দেরে খাই দেরে খাই, আমি ওপার হয়ে বসে আছি ওহে দয়াময়, পারে লয়ে যাও আমায়, আমি মন মন্দিরে পূজা দেব, লালন তোমার আরসিনগর আর কতোদুর, আর কতোদুর” এমন অনের আদ্ধ‍্যাতিক গানের জনক ফকির লালন সাঁইজির গান নিয়ে রাজবাড়ীর বালিয়াকান্দির ইসলামপুরের ভাতছালা গ্রামে আব্দুল মান্নান মল্লিক ও নূর মহম্মদের আয়োজনে শুক্রবার সন্ধ‍্যায় বাউল লালন সংগীত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৪ নভেম্বর) সন্ধ‍্যায় জেলার বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের ভাতছালা গ্রামের আব্দুল মান্নান মল্লিকের বাড়ীতে তৃতীয় বার্ষিক মরমী বাউল সাধক ফকির লালন সাঁইজির সংগীতানুষ্ঠা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের আয়োজন করে ভাতছালার লালন ভক্ত আব্দুল মান্নান মল্লিক ও তার ছেলে লালন শিল্পী নূর মহম্মদ ওরফে খ‍্যাপা নূর।

লালন সংগীতাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব‍্য রাখেন বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এহসানুল হাকিম সাধন, বিশেষ অতিথি ইসলামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আহম্মদ আলী মাস্টার, ঢাকা জার্নালিষ্ঠ ক্লাবের সভাপতি মোঃ আনিসুর রহমান প্রমূখ। এসময় অন‍্যান‍্যদের মধ‍্যে উপস্থিত ছিলেন, ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বসির আহমেদ মিনু, সহ-সভাপতি মোঃ তওহিদুল ইসলাম মোল্লা,দেশ বরেণ্য লালন সংগীত শিল্পী কাঙ্গালিনী সুফিয়া, ইউপি সদস‍্য মোঃ মজিবর রহমান, মোহন রায়হান, সোহরাব হোসেন,,তোফাজ্জল হোসেন, মোহন মল্লিক সংরক্ষিত মহিলা সদস‍্য মোছাঃ সেলিনা বেগম, মোছাঃ নাজমা বেগমসহ এলাকার গন‍্যমান‍্য ব‍্যাক্তিবর্গ উপস্থিত ছিনেন।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন, ইসলামুরের সংগীত জগতের নক্ষত্র লালন শিল্পী নূর মহম্মদ ওরফে খ‍্যাপা নূরসহ আপন শিল্পগোষ্ঠীর শিল্পীবৃন্দ। বিশেষ মঞ্চে সংগীত পরিবেশন করেন বাংলাদেশের প্রখ‍্যাত লালন বাউল শিল্পী কাঙ্গালিনী সুফিয়া। এই সংগীত অনুষ্ঠান উপভোগ করে বিভিন্ন এলাকার লালন ভক্ত ও সংগীত প্রিয় মানুষ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here