Monday, March 4, 2024

রাজবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

রাজবাড়ী জার্নাল: রাজবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস। দীর্ঘ ৯মাস যুদ্ধ করে জাতীর বীর সেনারা বাঙালী জাতীর মুক্তি ছিনিয়ে এনেছিলো এই দিনে।

দিবসটি উপলক্ষে রাজবাড়ীতে নানা কর্মসূচী গ্রহন করেছে জেলা প্রশাসন। ২১বার তোপধ্বনির মধ্যদিয়ে শুরু হয় দিবসের কার্যক্রম।

সকাল ৭টায় জেলা প্রশাসনের কার্যালয় সংলগ্ন বঙ্গবন্ধু চত্তরে জাতির পিতার স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পন করেন জেলা প্রশাসক আবু কায়সার খান।

পুলিশের পক্ষ থেকে রাজবাড়ী পুলিশ সুপার জি.এম.আবুল কালাম আজাদ পুষ্প মাল্য অর্পন করেন। এ সময় বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সামাজিক সংগঠন ও সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তাগণ জাতির পিতার স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পন করেন।

পরে রাজবাড়ী রেলগেট এলাকায়  শহীদ স্মৃতি চত্তরে , লোকশেড বদ্ধভুমি ও শহীদদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর পৌনে ৯টায় রাজবাড়ী শহীদ খুশি রেলওয়ে ময়দানে জাতীয় সঙ্গীতের সাথে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তলন, বেলুন ও পায়রা উড়িয়ে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে বর্নাঢ্য কুচকাওয়াজের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু কায়সার খান ও পুলিশ সুপার জি.এম আবুল কালাম আজাদ।

রাজবাড়ী জেলা পুলিশ, আনসার ও ভিডিপি, বিএনসিসি, স্কাউট ,গার্লস গাইড ও বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজে অংশগ্রহন করে। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নান্দনিক ডিসপ্লে প্রদর্শন করে।

দিবসটি উপলক্ষে সকাল সারে ১১ টায় রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। বীর মুক্তিযোদ্ধাদের জন্য দোয়া ও ছাত্র-ছাত্রীদের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। দিবসটি উপলক্ষে বিকেলে সাংবাদিক,পুলিশ,মুক্তিযোদ্ধাদের দাড়িয়াবান্দা, ফুটবল খেলা, সন্ধায় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ ও বর্নীল আতসবাজি ফুটানো সহ নানা আয়োজন গ্রহন করে জেলা প্রশাসন।

দিবসটি উপলক্ষে জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলী পতাকা উত্তলন করে,পরে এক র‍্যালী বের করে মুক্তিযুদ্ধ চত্তরে পুষস্তবক অর্পন করে। এছাড়াও জেলা বিএনপি ও অন্যান্য রাজনৈতিকদল , সামাজিক সংগঠন মুক্তিযুদ্ধ চত্তরে পুষ্পস্তবক অর্পন করে।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here