Wednesday, February 8, 2023

রাজবাড়ীর পাংশায় ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান

উজ্জল হোসেন, পাংশা: রাজবাড়ীর পাংশার বাহাদুরপুর (ডাঙ্গীপাড়ায়) নষ্ট গুড়ের সাথে অবৈধ রং, সোডা, ফিটকিরি ও ক্যামিকেল দিয়ে তৈরি করা হয় আখের গুড়। আখের ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

পাংশায় ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান

বুধবার (১২ অক্টোবর) বেলা ১ টার দিকে বাহাদুরপুর(ডাঙ্গীপাড়া) গ্রামে শেখ মো. আলমাছ (৫০) এর ভেজাল আখের গুড় তৈরির কারখানায় প্রায় চার ঘন্টা অভিযান চালানো হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারখানার মালিক শেখ মো. আলমাসকে বিশ হাজার টাকা অর্থদন্ড ও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এসিলেন্ড (ভূমি) মাসুদুর রহমান রুবেল।

এ সময় ঐ সব পণ্য জব্দ ও ভেজাল গুড় ধ্বংসসহ কারখানাটি সীলগালা করেন আদালত। অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট এসিলেন্ড (ভূমি) মাসুদুর রহমান রুবেল জানান, দীঘদিন ধরে ওই ব্যক্তি কারখানায় নকল গুড় উৎপাদন করে আসছে। নিম্নমানের চিনির সঙ্গে মানুষের শরীরের জন্য ক্ষতিকারক রাসায়নিক দ্রব্য রং, সোডা, ফিটকিরি মিশিয়ে আখের গুড় তৈরির করায় কারখানার মালিক আলমাছকে আটক করা হয়। এমন অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।

পাংশায় ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান

এ সময় আটক আলমাছকে ভোক্তা সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ এবং ৪২ ধারা মোতাবেক বিশ হাজার টাকা অর্থদন্ড ও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং আরো পাঁচ দিনের জরিমানা দন্ড প্রদান করা হয়।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here