Wednesday, February 21, 2024

শহীদ ক্যাপ্টেন শেখ কামাল, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী ও জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

বালিয়াকান্দি প্রতিনিধি: রাজবাড়ী জেলার বালিয়াকান্দী উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪ তম, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩ তম জন্মবার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩১ জুলাই) সকালে জেলার বালিয়াকান্দি উপজেলা পরিষদ হল রুম উপজেলা প্রশাসন আয়োজিত ৫ আগস্ট শনিবার বঙ্গবন্ধু পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৪তম জন্মবার্ষিকী, ৮ আগস্ট মঙ্গলবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৯৩ তম জন্মবার্ষিক ও ১৫ আগস্ট সোমবার জাতীয় শোক দিবস পালনের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলামের সভাপতিত্বে দিবস গুলো পালনের তাৎপর্যতা তুলে ধরে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন, সহকারী কমিশনার (ভূমি) হাসিবুল হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির, বালিয়াকান্দি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সহিদুল আলম, কালিয়াকান্দি সদর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আলমগীর বিশ্বাস আলম, জামালপুর ইউনিয়ন চেয়ারম্যান এ কে এম ফরিদ হোসেন বাবু, নবাবপুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ বাদশা আলমগীর, বহরপুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ রেজাউল করিম প্রমুখ।

বক্তাগণ বলেন, আজ আমরা যে তিনটি দিবস নিয়ে কথা বললাম প্রত্যেকটি দিবসই আমাদের জীবনে তাৎপর্যপূর্ণ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ছিলেন স্বাধীনতা যুদ্ধের মুক্তিযোদ্ধার সংগঠক। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতির পিতার পাশে থেকে দেশ স্বাধীনের জন্য সার্বক্ষণিক অনুপ্রেরণা যুগিয়েছেন। এ মাসেরই ৫ এবং ৮ তারিখে এই দুই মহান ব্যক্তির জন্মবার্ষিকী পালন করবে উপজেলা প্রশাসন। ফুলেল শুভেচ্ছা, শিশুদের চিত্রাংকন, বঙ্গবন্ধু ও তার পরিবারের উপর আলোচনা সভা, মসজিদ ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়গুলোতে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়েছে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও প্রতিটি বাজারের ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার জন্য অনুরোধ করা হয়।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here