Tuesday, February 27, 2024

হিফজুল কুরআন শাখার উদ্বোধন ও পবিত্র কুরআনুল কারিমের ‘সবক’প্রদান অনুষ্ঠিত

উজ্জল হোসেন, পাংশা: রাজবাড়ীর পাংশা উপজেলার সিদ্দিকিয়া ফাযিল মাদ্রাসার আয়োজনে রবিবার (২০ মার্চ) বেলা সারে ১২ টায় হিফজুল কুরআন শাখার উদ্বোধন ও পবিত্র কুরআনুল কারিমের সবক প্রদান অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী ২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, – আজ মাননীয় প্রধানমন্ত্রী দেশের প্রতিটি উপজেলায় ও জেলায় একটি করে দৃষ্টি নন্দন মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে বানিয়ে দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী ফজরের নামাজ পড়ে দিনের কাজ শুরু করেন। আওয়ামীলীগ সরকারের অধিনে মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান সমূহের অব কাঠামোগত উন্নয়নের পাশাপাশি আধুনিক শিক্ষার ব্যবস্থা করেছেন যে কারনে মাদ্রাসার শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখার সুযোগ পাচ্ছেন। এখন মাদ্রাসার শিক্ষার্থীরা ডাক্তার ইঞ্জিয়ারসহ বিভিন্ন পেশায় নিয়োজিত হচ্ছেন। অনুষ্ঠানে মাদ্রাসা পরিচালনা কমিটির সহ-সভাপতি কালুখালী উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম নাসিম আখতারের সভাপতিত্বে ও মাওলানা মোঃ রফিকুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাংশা পৌর মেয়র মোঃ ওয়াজেদ আলী, পাংশা সিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আলহাজ্ব মোঃ নুরুল ইসলাম, হোগলাডাঙ্গী এম আই কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মীর আব্দুল বাতেন, পাংশা সিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আওয়াবুল্লাহ ইব্রাহিম প্রমুখ বক্তব্য রাখেন ।

এ সময় পাংশা সিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসার হিফজুল কুরআন শাখার শুভ উদ্বোধন ও মাদ্রাসার ১১০ জন শিক্ষার্থী বিশুদ্ধ ভাবে পবিত্র কুরআন পড়ায় ১১০ জন শিক্ষার্থীকে সকলকেই পবিত্র কুরআন শরীফ উপহার দেওয়া হয় সেই সাথে প্রথম সবক প্রদান করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে মাদ্রাসার শিক্ষক মন্ডলী, সাবেক শিক্ষার্থীসহ পরিচালনা কমিটির সদস্যগনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here