Saturday, September 21, 2024

আদালত ভবনে বিচারককে গুলি করে হত্যা

স্টাফ রিপোর্টার:  আদালত ভবনে বিচারককে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত এক পুলিশ কর্মকর্তা গ্রেপ্তার হয়েছেন। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যে একটি আদালত ভবনের ভেতরে এ ঘটনা ঘটে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। নিহত বিচারক কেভিন মুলিন্স (৫৪) ডিস্ট্রিক্ট কোর্টের বিচারক ছিলেন। অভিযুক্ত মিকি স্টিনেস (৪৩) কেন্টাকি অঙ্গরাজ্যের লেচার কাউন্টির শেরিফ।

কেন্টাকি অঙ্গরাজ্য পুলিশ এক বিবৃতিতে জানায়, লেচার কাউন্টি আদালত ভবনে বিচারক কেভিন মুলিন্সের সঙ্গে শেরিফ মিকি স্টিনেসের বাগ্‌বিতণ্ডা হয়। এক পর্যায়ে বিচারককে গুলি করেন শেরিফ। তবে এরপর শান্ত ছিলেন হামলাকারী। তাকে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি ছাড়াই নিরাপত্তা হেফাজতে নেওয়া হয়েছে।

বিবৃতিতে হত্যার মোটিভ বা উদ্দেশ্য সম্পর্কে কিছু জানায়নি পুলিশ। তবে স্টিনেসের বিরুদ্ধে পূর্বপরিকল্পিতভাবে হত্যার অভিযোগ করা হয়েছে। যুক্তরাষ্ট্রের আদালতের ভাষায় তা ‘ফার্স্ট ডিগ্রি মার্ডার’।

অ্যাটর্নি জেনারেল রাসেল কোলম্যান বলেন, মামলাটির তদন্ত শুরু করা হয়েছে। তার কার্যালয় মামলাটি নিয়ে বিশেষ কৌঁসুলির সঙ্গে কাজ করছে। পুরোপুরি তদন্ত করে প্রকৃত ঘটনা উদঘাটন করা হবে বলেও জানান তিনি। ‘

 

 

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here