Tuesday, September 17, 2024

কলেজ শিক্ষকের পদত্যাগের দাবীতে শিক্ষার্থীদের ২৪ ঘন্টার আল্টিমেটাম

রাজবাড়ী জার্নাল ডেস্ক: রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের শিক্ষক আব্দুল্লাহীল হাসানের পদত্যাগের দাবীতে মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচী গ্রহন করেছে সাধারণ শিক্ষার্থীরা ।

সোমবার (২ সেপ্টেম্বরা) সকালে কলেজ প্রাঙ্গনে শিক্ষকের পদত্যাগের দাবীতে শ্লোগানে শ্লোগানে শিক্ষার্থীরা বিক্ষোভ করে। এ সময় তারা শিক্ষক হাসানের বিচারের দাবী তোলে।

পরে কলেজের অধ্যক্ষ্য এ.কে.এম ইকরামুল করিমের কাছে শিক্ষক হাসানের বিরুদ্ধে শাসনের নামে শিক্ষার্থীদের গায়ে হাত তোলা, অকথ্য ভাষায় গালিগাজাল করা, অবৈধভাবে শিক্ষার্থীদের ব্যাক্তিগত বিষয়ে হস্তক্ষেপ করা , শিক্ষার্থীদের কু-প্রস্তাব দেওয়া, শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে অপেশাদার আচরণ, নকল সন্দেহে অন্যায় ভাবে শিক্ষার্থীদের বোরখা ও হিজাব খোলা, পরীক্ষার সময় বহিরাগত শিক্ষার্থীদের টুপি ,পাঞ্জাবী পড়ার কারনে জঙ্গী ও রাষ্ট্রদ্রোহী বলে পরীক্ষার্থীদের হল থেকে বের করে দেওয়া সহ ১২টি লিখিত অভিযোগ প্রদান করেন। শিক্ষার্থীরা অধ্যক্ষ্যের রুমে গণমাধ্যম কর্মীদের সামনে শিক্ষক হাসানের বিরুদ্ধে আরোও অনৈতিক কার্যক্রমের অভিযোগ করেন । শিক্ষার্থীরা জানান, কলেজ শিক্ষক হয়ে ছাত্রদের রাজনৈতিক প্রভাব খাটিয়ে পরীক্ষার সময় ৪০ মিনিট খাতা আটকে রাখেন এ শিক্ষক।

পরে শিক্ষার্থীরা গণস্বাক্ষর কর্মসূচী বাতিল করে ১ দফা শিক্ষক হাসানের পদত্যাগ দাবী করেন। তখন প্রতিষ্ঠানে উপস্থিত ছিলেন না শিক্ষক হাসান। পদত্যাগের দাবীতে ২৪ ঘন্টার সময় দিয়ে কলেজের সামনে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

এ বিষয়ে অধ্যক্ষ্য এ.কে.এম ইকরামুল করিম উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, সাধারণ শিক্ষার্থীরা প্রতিষ্ঠানের শিক্ষক আব্দুল্লাহীল হাসানের বিরুদ্ধে ১২টি অভিযোগ এনে পদত্যাগের দাবী করেন। এমন অভিযোগ এর আগে মৌখিকভাবে পেয়েছি, তাকে সতর্কও করা হয়েছে। শিক্ষক হাসান ছুটিতে রয়েছেন। আগামীকাল বেলা ১২টা পর্যন্ত
শিক্ষার্থীদের সময় দিয়েছি। তাদের দাবী পদত্যাগ ,এ বিষয়ে অভিযুক্ত শিক্ষকের সাথে কথা বলব।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here