Sunday, September 8, 2024

কষ্টি পাথরের থালা সহ ৪ জন আটক

রাজবাড়ী জার্নাল ডেস্ক: রাজবাড়ীর গোয়ালন্দ থানা পুলিশের অভিযানে ৪ কেজি ৮২০ গ্রাম ওজনের কালো রঙ্গের একটি কষ্টি পাথরের থালা উদ্ধার সহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার দিবাগত রাত ৩টা ৪০ মিনিটের দিকে গোপন সংবাদের ভিত্তিতে একটি অস্থায়ী চেকপোস্ট বসিয়ে দৌলতদিয়া ঘাট এলাকা থেকে একটি প্রাইভেটকার সিগন্যাল দিয়ে থামিয়ে তল্লাশি করে তাদের আটক করা হয় ।

রাজবাড়ী অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইফতেখারুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, ঝিনাইদহ থেকে কথিত কষ্টি পাথরের থালা নিয়ে প্রাইভেটকার যোগে ঢাকায় যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ১৩ই জুলাই (শনিবার) দিবাগত রাত ৩টা ৪০মিনিটের দিকে একটি অস্থায়ী চেকপোস্ট বসিয়ে দৌলতদিয়া ১নং গেটের সামনে মহাসড়কে একটি সিলভার কালারের প্রাইভেটকার (রেজিস্ট্রেশন নাম্বার ঢাকা মেট্টো জ-৩৯-২০৯৫) সিগন্যাল দিয়ে থামিয়ে তল্লাশি করে তাদের আটক করা হয় । বিশেষ প্রক্রিয়ায় খবরের কাগজ, কার্বন, পলিথিন ও সাদা কাপড় দিয়ে মোড়ানো ও ময়দার আঠা দিয়ে আটকানো অবস্থায় একটি কালো রঙ্গের বড় গোলাকার ৪ কেজি ৮২০ গ্রাম ওজনের কষ্টি পাথরের বড় থালা উদ্ধার করে ও আসামীদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো: সিরাজগঞ্জ জেলার তাড়াশ থানার পেঙ্গুয়ারী গ্রামের মৃত নিজাম উদ্দীনের ছেলে মো. গোলাম সাকলাইন (৪৩), সুনামগঞ্জ জেলার মধ্যনগর থানার কামাউড়া গ্রামের মৃত আলাল উদ্দীনের ছেলে মো. মাসুদ রানা (৩৫), গাজীপুর জেলার টঙ্গী থানার সুদাফা গ্রামের মৃত ইদ্রিস আলী ছেলে মো. আবুল কালাম আজাদ (৪৫), জামালপুর জেলার সদর উপজেলার তুলশিরচর গ্রামের সফুর উদ্দীনের ছেলে মো. খোরশেদ আলম (৪২) ।

অতিরিক্ত পুলিশ সুপার আরোও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা স্বীকার করেছে যে, তারা অবৈধভাবে প্রত্নতত্ত্বটি সংগ্রহ করে অবৈধ পন্থায় বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। কষ্টি পাথরের থালাটি পরিক্ষা করা হয়েছে এবং এ সংক্রান্তে গোয়ালন্দঘাট থানা বিশেষ ক্ষমতায়নে একটি মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি। গোয়ালন্দ ঘাট থানার মামলা নং- ১৯ ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here