Wednesday, October 16, 2024

জাল দলিল করে সরকারী জমি দখলের অভিযোগ , ছেলেকে কারাদণ্ড ও পিতার নামে মামলা

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীতে সরকারী জমি ব্যক্তি মালিকানায় দখল, প্রভাব বিস্তার ও জমি সংক্রান্ত মামলা পরিচালনা কালে ভূমি সহকারী কমিশনার এর অফিস কক্ষে ভূমি সহকারী কমিশনারকে হুমকি-ধামকির অভিযোগে ছেলে আলাউদ্দিন (৩০) কে কারাদণ্ড ও পিতা শামসুল আলমের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

এ সময় সামসুল আলমকে দণ্ডবিধি ১৮৬০ এর ৪২০, ৪৬৪, ৪৬৮ ও ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন ২০২৩ এর ৫ ধারায় নিয়মিত মামলা ও তার ছেলে আলাউদ্দিন কে দণ্ডবিধি ১৮৬০ এর ২২৮ ধারায় মোবাইল কোর্টে ২ মাসের সাজা প্রদান করা হয় ।

শামসুল আলম রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের বড় মুরারীপুর গ্রামের তালেব আলীর ছেলে। রবিবার বিকেলে রাজবাড়ী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে এ ঘটনা ঘটে।

জানাগেছে, শামসুল আলম ও তার ছেলে আলাউদ্দিন রাজবাড়ী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে সরকারী জমি নিজেদের নামে মিউটেশন করান এ জমি নিয়ে ভাইদের মধ্যে কোন্দল ছিলো। ৬ অক্টবর (রবিবার) মামলার তারিখ অনুযায়ী ভূমি সহকারি কমিশনারের কার্যালয়ে যান দুই পক্ষ ।

এ সময় ভূমি সহকারি কমিশনারের সাথে বাকবিতণ্ডা করেন আলাউদ্দিন, এ সময় সহকারি কমিশনারকে বিভিন্নভাবে হুমকি দিতে থাকেন। ঘটনার ভিডিও সিসি ক্যামেরার ফুটেজ রয়েছে বলে জানান ভূমি সহকারি কমিশনার । এ কারণে আলাউদ্দিনকে মোবাইল কোর্টে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। পরে রাজবাড়ী সদর ভূমি অফিসের সার্টিফিকেট পেশকার আঃ করিম শিকদার বাদী হয়ে সরকারী জমি ব্যক্তি মালিকানায় দখলের অভিযোগে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করে। পুলিশ শামসুল আলমকে গ্রেপ্তার করে।

সহকারী কমিশনার (ভূমি) মোঃ মারুফ দস্তেগীর বলেন, মোবাইল কোর্টে হুমকি-ধামকি ও খারাপ আচরণ করায় আলাউদ্দিনকে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও তার পিতার বিরুদ্ধে সরকারী সম্পত্তি আত্নসাতের চেষ্টার অভিযোগে ও জ্বাল দলিল করার অপরাধে মামলা দায়ের করা হয়েছে। ‘

অভিযুক্ত সামসুল আলমের দাবী উক্ত জমি টি একজনের থেকে কিনে নিয়েছি, কোর্টের রায় আমার পক্ষে ,জমিটি মিউটেশান করা হয়েছে আপনার অফিস থেকেই, মামলা যদি করতে হয় তাহলে আমার বিরুদ্ধেই কেন কোর্ট, আপনার ভূমি অফিস , ইউনিয়ন ভূমি অফিস আমার জমির বৈধতা দিয়েছে। জাল দলিল হলে এর সাথে অন্য যারা যুক্ত তারাও অপরাধী । ‘

 

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here