Tuesday, May 14, 2024

দৌলতদিয়ায় যুবদের প্রশিক্ষণে কর্মশালা অনুষ্ঠিত

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্বপাড়ার (যৌনপল্লী) যুবক-যুব মহিলাদের বিভিন্ন সরকারি প্রশিক্ষণে উদ্বুদ্ধ করণে বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এ কর্মশালায় পল্লীর বিভিন্ন বয়সী শতাধিক যুবক ও যুব মহিলা অংশগ্রহণ করেন।
শনিবার(২৫ সেপ্টেম্বর ) সকাল ১০ টায় স্হানীয় কেকেএস শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ কর্মশালার আয়োজন করে গোয়ালন্দ উপজেলা প্রশাসন। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম।
গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজিজুল হক খান মামুন কর্মশালায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন গোয়ালন্দ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা দেওয়ান তোফায়েল হোসেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান শেখ, গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক গৌতম চন্দ্র দে, রাজবাড়ী সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ ফাতেমা নার্গিস, জেলা মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আজমীর হোসেন,জেলা সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা রুবায়েত মোঃ ফেরদৌস, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল,যৌনপল্লীর নারী ও শিশুদের উন্নয়নে কর্মরত বেসরকারি সংগঠন মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক মর্জিনা বেগম প্রমুখ।

কর্মশালা প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজিজুল হক খান মামুন বলেন, যৌনপল্লীর শিশুদের সমাজের মূল ধারায় প্রতিষ্ঠিত করার লক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়েছে।বেশ কয়েকটি সরকারি সংস্হা আগ্রহীদেরকে একযোগে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে তাদেরকে দক্ষ করে গড়ে তুলতে কাজ করবে।প্রশিক্ষণ শেষে তাদের সরকারি -বেসরকারি পর্যায়ে চাকরি ও আত্ম কর্ম সংস্হানের সুযোগ সৃষ্টিতেও সহায়তা করা হবে। ইতিমধ্যে পল্লীর ১৬ থেকে ৩৫ বছর বয়সী ৯৭ জন যুবক ও যুব মহিলা প্রশিক্ষণ গ্রহনের জন্য নাম নিবন্ধন করেছেন।আশা করি প্রশিক্ষণ গ্রহন শেষে তারা একটি সুন্দর জীবন লাভে সমর্থ হবেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here