Friday, September 20, 2024

বেলগাছি এলাকায় শতাধিক মটর চুরি – চোর আতঙ্কে গ্রাম বাসী

  • রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের বেলগাছি এলাকায় গভীর রাতে টিউবওয়েলের মটর চুরির ঘটনা ঘটছে।আর চোর আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছেন এলাকাবাসী। মসজিদ ,মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠানের মটর গুলো সহ কয়েক মাসে শতাধিক মটর ছুরির ঘটনা ঘটেছে।

এলাকার শেখর সাহা, সন্তোস কুমার শীল, বাসুদেব সাহা, দিলিপ কুমার সাহা, স্বপন কুমার সাহা, রুহুল আমীন, ইসমাইল মেম্বার সহ প্রায় শতাধিক বাড়ী থেকে মটর গুলো চুরি হয়েছে।ভুক্তভুগী এলাকাবাসীর চোরের আতঙ্কে রাত কাটাচ্ছে। গত দুইদিন আগে বেলগাছি বাজারের মুদি ব্যাবসায়ী আবু বকর সিদ্দিকের দোকানেও চুরির ঘটনা ঘটেছে। তিনি জানান, আমার দোকান থেকে প্রায় ৪০ হাজার টাকার মালামাল ,নগদ টাকা ও সিগারেট চুরি করে নিয়ে গেছে। এর পূর্বে মাস দুয়েক  আগে আমার দোকানেই চুরি হয়েছিলো। অনেক টাকার মালামাল নিয়ে গেছে। এমনিতে লকডাউনে বেচা বিক্রি নেই ,আবার চুরির ঘটনা ঘটলে আমরা কিভাবে ব্যাবসা করে খাবো।

এ বিষয়ে খানগঞ্জ ইউনিয়নের  চেয়ারম্যান আতাহার হোসেন তকদীর জানান, প্রায় তিন চার মাস ধরে আমাদের এলাকায় এ চুরির ঘটনা ঘটে যাচ্ছে। আমাদের ধারনা সংঘবদ্ধ চোর চক্র স্থানীয় চোরদের সহায়তায় এ ধরনের চুরির ঘটনা ঘটে যাচ্ছে। শুধু মটর ই নয় টিওবয়েলের মাথাও চুরি হচ্ছে। এ পর্যন্ত শতাধিক মানুষের বাড়ী থেকে মটর চুরি হয়েছে। এমন কি হাটবারিয়া জামে মসজিদের মটর, বেলগাছি বিকল্প কলেজের মটর সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মাদ্রাসা ও মন্দিরের মটরও চুরি হচ্ছে। বিশেষ করে যারা গৃহস্থ রয়েছে তাদের প্রায় শতাধিক মটর চুরি হয়ে গেছে। মটর যেহেতু টিওবয়েলের সাথে সেটিং করা এবং বাইরে থাকে সে জন্য তাদের নিতে সুবিধা হয়। আমরা এ ব্যাপারে এলাকায় সবাইকেই সতর্ক করেছি। আমাদের এখানে যে বিট অফিসার রয়েছে তাকে জানিয়েছি।তিনি এসে রাতে কয়েকবার ঘুরেছেন ,কিন্ত কাউকেই পান নি। বিশেষ করে বেলগাছি পুরাতন বাজার এলাকায় এ ঘটনা বেশী ঘটছে। সেখানে যাওয়ার রাস্তা ভালো না হওয়ায় গাড়ী নিয়ে যেতে সমস্যা হয়, এ সুযোগে চোর চুরি করে পালিয়ে যাতে সক্ষম হয়।

এ বিষয়ে খানগঞ্জ ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহ আলম জানান, কয়েকদিনে আমাদের এলাকায় বেশ কয়েকজন এর বাড়ী থেকে রাতের বেলায় মটর চুরি হয়েগেছে।এ বিষয়ে ইউনিয়ন বোর্ডে আলোচনা হয়েছে ,পরে আমাদের এলাকার বিট অফিসার কে অবহিত করা হয়েছে।তবে কাউকেই এখন পর্যন্ত গ্রেফতার করা সম্ভব হয় নি। তাই এ ধরনের চুরি বন্ধে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

খানগঞ্জ ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউ পি সদস্য জানান, আমাদের এলাকা থেকে ২৫-৩০ টি বাড়ী থেকে মটর চুরি হয়ে গেছে। এলাক্র অধিকাংশই কৃষক। প্রত্যেকের বাড়ীতেই টিওবয়েলের সাথে মটর লাগানো। তারা মটর চালু দিয়ে গরুর গোসল করায় ।যাদের বাড়ীতে এখন মটর রয়েছে তারা আতংকে রয়েছেন কার বাড়ীর মটর আবার চুরি হয়ে যায়।মটর চুরির আতঙ্কে রাত কাটছে এলাকাবাসীর ।আমাদের ধারণা মাদক সেবীরা এ ধরনের কাজ করে থাকতে পারে ,মাদকের পয়সা জোগাড়ের জন্য। আমাদের এলাকায় মাদক সেবীর সংখ্যা অনেক বেড়ে গেছে। তাই প্রশাসনের হস্তক্ষেপে এ ধরণের চুরি থেকে এলাকাবাসী মুক্তি পেতে চাই।

এ বিষয়ে খানগঞ্জ ইউনিয়নের বিট অফিসার এস আই মোঃ আমিনুল হাসান জানান, এ ব্যপারে নজরদারি বাড়ানো হয়েছে।মাঝে মাঝে  কালুখালী থানাধীন মহেন্দ্রপুর এলাকার কিছু চোর গভীর রাতে খানগঞ্জ এলাকায় প্রবেশ করে উক্ত চুরি সংঘটিত করছে। এ ব্যপারে এলাকাবাসীকে সতর্ক থাকার পাশাপাশি বিট পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার জন্য অনুরোধ করা হইয়াছে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here