Friday, September 27, 2024

মাল্টা বাগানের সামনে পরেছিলো শিশুর ক্ষতদেহ – পরিবারের দাবী হত্যা

রাজবাড়ী জার্নাল ডেস্ক:  নিখোঁজের দুই দিন পর রাজবাড়ীতে মিনহাজুল শেখ (১১) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে পূর্ব ভবদিয়া গ্রামের মোক্তার সরদারের মাল্টা বাগানের পাশ থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। 

নিহত মিনহাজুল রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের পূর্ব ভবদিয়া গ্রামের আজাদ শেখের ছেলে। রবিবার বিকাল ৪টায় নিজ বাড়ি থেকে নিখোঁজ হয় মিনহাজুল।

মিনহাজুলের মা খাদিজা বেগম বলেন, ‘রবিবার বিকালে মিনহাজুল খেলতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। এরপর থেকে সে নিখোঁজ ছিল। আমরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও সন্ধান পাইনি। আমরা মাইকিং করে গ্রামে নিখোঁজ সংবাদ প্রচার করি। এরপর জানতে পারি সে তার বন্ধুদের সাথে মোক্তার শেখের মাল্টার বাগানে যায়। মাল্টা বাগানে খোঁজার জন্য মোক্তার শেখের কাছে বারবার বাগানের গেটের চাবি চাই। কিন্তু তিনি গেটের চাবি দেননি। মোক্তার আমার ছেলেকে মাল্টা খাওয়ার অপরাধে বিদ্যুতের শক দিয়ে হত্যা করে জিহ্বা কেটে দিয়েছে। তার হাত-পা কেটে মরদেহ আগুন দিয়ে পুড়িয়ে ফেলে মরদেহ গুম করতে চেয়েছিল।’

নিহত শিশু’র পিতা আজাদ জানান, আগেরদিন প্রায় শতাধিক গ্রামবাসী মালটাবাগান ও চারপাশের খুজে এসেছি । কোথাও পাইনি আমার ছেলেকে । আজ হটাত আমার ছেলেকে মাল্টা বাগানের সামনে ধান খেতে পাওয়া গেলো । ছেলের জিব্বা কাটা, ডান হাতের কব্জ্বি নাই, ডান পায়ের অংশ নাই। আমার ছেলে বিদ্যুতের শর্ট খেয়ে মাল্টা বাগানেই মরে ছিলো,আর বিপদ থেকে বাঁচতে তারা ধান খেতে এনে ফেলে গেছে। থানায় অভিযোগ করেছি। আমরা চাই ঘটনার সুষ্ঠ বিচার করা হোক। কিন্তু তারা অনেক প্রভাবশালী ,আমরা চাই সঠিক বিচার ,আপনারা আমাদের পাশে থাকবেন।

মিনহাজুলের চাচা শামীম শেখ বলেন, কিছুদিন আগে মিনহাজুল এলাকার একটা ছেলের সাথে মাল্টা বাগান থেকে মাল্টা এনে দুইজনে ভাগ করে খেয়েছে। মিনহাজুল যখন নিখোঁজ হয় আমরা মাল্টা বাগান মালিক ও মাল্টা বাগান দেখা শোনা করেন রশিদ ওনাদের কাছে মাল্টা বাগানের চাবি চেয়েছি দেয় নি। বলেছি খুলে দেন আমরা খুজে দেখি ,কিন্তু তারা বাগানের চাবি দেয় নি। গতকাল যেখানে খুজে গেছি সেখানে মিনহাজুলের লাশ আসলো কিভাবে। তারা মিনহাজুলকে মেরে এখানে ফেলে গেছে। আমরা এর সঠিক বিচার চাই।

মিনহাজুলের মরদেহ পাওয়ার পর থেকেই মাল্টা বাগানের মালিক মোক্তার শেখ পলাতক রয়েছে। মোক্তার শেখের ভাই সারোয়ার শেখ বলেন, আমার ভাই বাড়িতে নেই। মাল্টা বাগানে বৈদ্যুতিক শক দিয়েছিলো কিনা জানা নাই।

মরদেহ উদ্ধারের পর ঘটনাস্থল পরিদর্শন করেন রাজবাড়ীর পুলিশ সুপার মোছা. শামিমা পারভীন, অতিরিক্ত পুুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মুকিত সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইফতেখারুজ্জামান ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহমুদুর রহমান।

মাল্টা বাগানে নিরাপত্তার জন্য জিয়াই তারের মধ্যে লাগানো ছিলো বৈদ্যুতিক তার। পরিদর্শনকালে সেখানে একটি শেয়াল মৃত অবস্থায় দেখা যায়। লাশের ময়না তদন্তের পর সুষ্ঠু তদন্ত করে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রেজাউল করীম। ‘

 

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here