Tuesday, September 17, 2024

রাজবাড়ীতে চাঞ্চল্যকর হত্যা মামলার রায়: আসামীর মৃত্যুদণ্ড

রাজবাড়ী জার্নাল ডেস্কঃ  রাজবাড়ীর পাংশায় আশালতা দাস নামে ৭৫ বছর বয়সী এক বৃদ্ধাকে পিটিয়ে হত্যার দাঁয়ে বিশ্বজিৎ (২৩) কে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সেই সাথে ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

৫ই সেপ্টেম্বর( বৃহস্পতিবার) বেলা সারে ১২টার দিকে প্যানাল কোড ১৮৬০ এর ৩০২ ধারায় দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করে রায় প্রকাশ করেন রাজবাড়ী সিনিয়র দায়রা জজ আদালতে বিচারক মোছাম্মৎ জাকিয়া পারভিন ।

মামলার অভিযোগ ও আদালত সূত্রে জানাগেছে, রাজবাড়ীর পাংশা উপজেলার সরিষা ইউনিয়নের প্রেমটিয়া গ্রামের মৃত সন্তোষ দাসের স্ত্রী চলতি বছরের ১২ই ফেব্রুয়ারি রাতে খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন । পরদিন মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে মরদেহ ঘরের বারান্দায় দেখে পুলিশকে খবর দেয় প্রতিবেশীরা।

জানা গেছে , আশালতা দাসের দুই মেয়ে। তাদের অনেক আগেই বিয়ে হয়েছে। মেয়ে-জামাই, নাতি-নাতনি সবাই পাংশা শহরে থাকে। গ্রামের বাড়িতে একা বসবাস করতেন আশালতা দাস। পুরাতন বাড়িতে পুকুর, মাঠের জমি ছাড়াও বাগান রয়েছে। আশালতার দান করা জমিতে বিদ্যালয়, হাট বাজার হয়েছে। এসব দেখাশোনা করার জন্য আলাদা লোক ছিল।

সকালে বাড়ির কাজের লোক আশালতা দাসের মরদেহ ঘরের বারান্দায় পরে থাকতে দেখে প্রতিবেশীদের সাথে আলাপ করে পুলিশকে খবর দেয়।

পাংশা মডেল থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, পাংশা থানা পুলিশের অভিযানে ৫ ঘন্টার মধ্যে পাংশার সরিষা’র সুজিত কুমার বিশ্বাসের ছেলে বিশ্বজিৎ কুমার বিশ্বাস (২৩) নামের একজন কে আটক করেছে থানা পুলিশ। বিশ্বজিৎ হত্যার দায় স্বীকার করেছে। মূলতঃ সোনার অংঙ্কার ছিনতাইয়ের জন্য খুন করা হয় বৃদ্ধাকে । ছিনতাই করা অলঙ্কার ও হত্যায় ব্যাবহাত করা হাতুড়ি পাশের পুকুর থেকে উদ্ধার করা হয়েছে । পরে আসামীকে আদালতে পাঠানো হয়।’

মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী সিনিয়র আইনিজীবী স্বপন কুমার বিশ্বাস ।

রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্র পক্ষের আইনজীবী এডভোকেট উজির আলী শেখ বলেন, স্বাক্ষী প্রমান শেষ করে আজকে আদালতের বিচারক মামলার রায় ঘোষোনা করেন । বাদী পক্ষ ন্যায় বিচার পেয়েছেন। মাত্র ৭মাসের মধ্যে হত্যা মামলার রায় প্রকাশ করায় আমি সন্তুষ্ট । আমি আশা করি এভাবে সকল মামলার রায় দ্রুত হলে মামলার জট খুলবে অপরাধীরা শাস্তি পাবে ও বাদী পক্ষ ন্যায় বিচার পাবেন।’

 

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here