Thursday, September 26, 2024

রাজবাড়ী পৌরসভার সাবেক পৌর মেয়র তিতু গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার: বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে গত ৩০ আগস্ট দায়ের করা মামলায় রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র আলমগীর শেখ তিতু কে গ্রেপ্তার করেছে র‍্যাব।

গত বুধবার (২৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের কেরানীগঞ্জের ধলেশ্বরী টোলপ্লাজা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন র‍্যাব-১০ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার কে.এম শাইখ আকতার। আলমগীর শেখ তিতু রাজবাড়ী শহরের ২ নং বেড়াডাঙ্গা এলাকার মৃত আব্দুল গণি শেখের ছেলে।

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে গত ৩০ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী রাজিব মোল্লা বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সাবেক সভাপতি কাজী কেরামত আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী , রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র আলমগীর শেখ তিতুসহ ১৭০ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া এ মামলায় অজ্ঞাতনামা আরও ৩০০ জনকে আসামি করা হয়।

রাজবাড়ী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অনার্স শেষ বর্ষের ছাত্র রাজিব মোল্লা বাদী হয়ে মামলা দায়ের করেন।

র‍্যাব-১০ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার কে এম শাইখ আকতার বলেন, রাজিব মোল্লার দায়ের করা মামলায় সাত নম্বর আসামি ছিলেন আলমগীর শেখ তিতু। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত সাড়ে ৮টার দিকে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের কেরানীগঞ্জের ধলেশ্বরী টোলপ্লাজা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।’

বৃহস্পতিবার (২৬ শে সেপ্টেম্বর) আলমগীর শেখ তিতু কে তাকে সদর থানায় হস্তান্তর করা হলে তাকে আদালতে প্রেরণ করা হয় । আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। আলমগীর শেখ তিতু’র পক্ষে রাজবাড়ী জেলা বারের সভাপতি আইনজীবী হাবিবুর রহমান বাচ্চু , মোস্তফা কবীর, নিজাম, কামরুল ইসলাম ।

রাজবাড়ী জজ আদালতের পিপি উজির আলী শেখ বলেন, রাজিব মোল্লার দায়ের করা মামলায় গ্রেফতারের পর বৃহস্পতিবার দুপু‌রে আলম‌গীর শেখ তিতুকে আদাল‌তে আন‌লে তার প‌ক্ষে‌র আইন‌জী‌বীরা জা‌মি‌নের আবেদন করেন । রাজবাড়ী-০১ নং আমলি আদালতের বিচারক সুমন হো‌সেন তার জামিন নামঞ্জুর করে জেলা কারাগা‌রে পাঠা‌নোর নি‌র্দেশ দেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here