Monday, May 20, 2024

রাজবাড়ী সদর উপজেলা ইউপি’ নির্বাচন-১৪ টি ইউনিয়নে মনোনয়ন পত্র দাখিল করেছেন যারা

  • চতুর্থ ধাপে আগামী ২৬শে ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজবাড়ী সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ এর নির্বাচন। এ নির্বাচনে সর্বশেষ মোট ৬৭০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।২৫শে নভেম্বর ( বৃহস্পতিবার) ছিলো মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ।

প্রার্থীরা নির্বাচনের সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারদের কাছে মনোনয়ন পত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৬২ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য ৪৫০ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য ১৫৮ জন প্রার্থী। আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে ১৪ জনের বাইরে দলীয় প্রার্থী হিসেবে ওয়ার্কার্স পার্টির ১জন, জাসদ ১জন ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ২জন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাসদের ১জন, জাকের পার্টির ১জন সহ বিএনপির প্রার্থীও রয়েছেন।

১৪ টি ইউনিয়নে মনোনয়ন পত্র দাখিল করেছেন যারা –

রামকান্তপুর ইউনিয়নঃ রামকান্তপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আবুল হাসেম বিশ্বাস, সাবেক চেয়ারম্যান আব্দুর রহিম মোল্লা, মিনা বেগম ও রাজীব মোল্লা। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

বানীবহ ইউনিয়নঃ  বানীবহ ইউপিতে একমাত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেফালী আক্তার। তিনি কয়েকদিন আগে দুর্বৃত্তদের গুলিতে নিহত সাবেক চেয়ারম্যান ও আ’লীগ নেতা আব্দুল লতিফ মিয়ার স্ত্রী। বাছাইয়ে বৈধ হলে শেফালী আক্তার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৮ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ৯ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

আলীপুর ইউনিয়নঃ আলীপুর ইউপিতে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন-আওয়ামী লীগের মনোনীত বজলুর রশিদ মিয়া, বর্তমান চেয়ারম্যান মোঃ শওকত হাসান, আব্দুল হক ও আবু বক্কার সিদ্দিক। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩১ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

খানখানাপুর ইউনিয়নঃ খানখানাপুর ইউপিতে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত মোঃ আমির আলী মোল্লা, সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা একেএম ইকবাল হোসেন, হোসেন মোঃ সোহান, আমজাদ হোসেন ও আতিক আল আলম। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৯ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

মূলঘর ইউনিয়নঃ  মূলঘর ইউপিতে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও সাবেক চেয়ারম্যান ওহিদুজ্জামান শেখ, বর্তমান চেয়ারম্যান আব্দুল মান্নান মুসল্লী, আক্তার মন্ডল নেপাল ও এস.এ হিরু। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩১ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

শহীদ ওহাবপুর ইউনিয়নঃ শহীদওহাবপুর ইউপিতে চেয়ারম্যান পদে সর্বোচ্চ ৮জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন –  আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও সাবেক চেয়ারম্যান নূর মোহাম্মদ ভুঁইয়া, সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা একেএম শফিউদ্দিন আহম্মেদ কাশেম, বর্তমান চেয়ারম্যান তোরাপ আলী মন্ডল, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহীন খান, সজীব ফকির, আবু জাফর, নাজমুল হাসান নোমান ও নাজমা বেগম। এছাড়া সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৩জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১৭ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

সুলতানপুর ইউনিয়নঃ  সুলতানপুর ইউপিতে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন-আওয়ামী লীগের মনোনীত মোঃ লুৎফর রহমান চুন্নু, বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মিয়া, সাবেক চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন মোল্লা, খালিদ হোসেন মুন্সী, হাবিবুর রহমান, আশিকুর রহমান ও মেহেদী জুনায়েদ বোগদাদ। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৪ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১২ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

বসন্তপুর ইউনিয়নঃ বসন্তপুর ইউপিতে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন-আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোঃ আব্দুল মান্নান মিয়া, মাহমুদুল হাসান কাজল, বর্তমান চেয়ারম্যান মীর্জা বদিউজ্জামান বাবু, আব্দুল আলিম সিকদার, সাবেক চেয়ারম্যান জাকির হোসেন সরদার ও কাজী মাইনুল হক। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৭ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

দাদশী ইউনিয়নঃ  দাদশী ইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত রমজান আলী, বর্তমান চেয়ারম্যান হাফেজ মাওলানা মোঃ লোকমান হোসেন, দেলোয়ার শেখ, নূর নবী শেখ ও লুৎফর রহমান। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৭ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

বরাট ইউনিয়নঃ  বরাট ইউপিতে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফরিদ উদ্দিন শেখ, বর্তমান চেয়ারম্যান শেখ মনিরুজ্জামান সালাম ও সাবেক চেয়ারম্যান কাজী শামসুদ্দিন। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২৮ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

পাঁচুরিয়া ইউনিয়নঃ  পাঁচুরিয়া ইউপিতে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন-আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান কাজী আলমগীর, আনোয়ার হোসেন মিয়া, আলাল খান ও মুজিবুর রহমান। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২৩ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

খানগঞ্জ ইউনিয়নঃ  খানগঞ্জ ইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন-আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মুহাম্মদ শরিফুর রহমান সোহান, বর্তমান চেয়ারম্যান আতাহার হোসেন তকদীর, আনোয়ার হোসেন সরদার, সাবেক চেয়ারম্যান খন্দকার গোলাম কিবরিয়া বাবলু ও তার ভাই খন্দকার আতাউর রহমান। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩১ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

চন্দনী ইউনিয়নঃ  চন্দনী ইউপিতে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুর রব, সাবেক চেয়ারম্যান আব্দুল মালেক শিকদার ও শাহাদত হোসেন মন্ডল। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৪ ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

মিজানপুর ইউনিয়নঃ  মিজানপুরে ইউপিতে চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত মোঃ টুকু মিজি, বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা মোঃ আতিয়ার রহমান এবং সাবেক চেয়ারম্যান মোঃ কবির উদ্দিন সিকদার বাবলু। এ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৮জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১২ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

রাজবাড়ী জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মাসুদুর রহমান জানিয়েছেন মনোনয়ন পত্র দাখিলকারী প্রার্থীদের বাছাই ২৯শে নভেম্বর। আপিলের সময় ৩০শে নভেম্বর থেকে ২রা ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৩-৫ই ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ই ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ৭ই ডিসেম্বর।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here