Friday, September 20, 2024

রামপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে বাড়ীতে হামলা

রাজবাড়ী সদর উপজেলার শহীদ ওহাবপুর  ইউনিয়নের রামপুরে জমি সঙ্ক্রান্ত বিরোধের জের ধরে উভয় পক্ষের মধ্যে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে ।এ সময় আবু বকর নামে একজন অটো চালক এর মাথায় আঘাত লেগে রক্তাক্ত অবস্থায় মারাত্নক আহত হয় ।

সরেজমিনে জানাগেছে, মৃত মাহমুদ উল্লাহর ছেলে মোমিন উল্লাহ ও মৃত আঃহামিদ মোল্লার ছেলে নবী উল্লাহ পরষ্পর চাচাতো ভাই।

মোমিন উল্লাহর যায়গায় জোর করে বিল্ডিং স্থাপন করে নবী উল্লাহর ছেলেরা। এ নিয়ে মোমিন উল্লাহ বাধা প্রদান করলে নবী উল্লাহর ছেলেরা তাতে কোন কিছু শোনেন না। এ নিয়ে কয়েকদফায় এলাকায় বসাবসি হয়েছে।

মোমিন উল্লাহ জানান,আমার যায়গার মধ্যে ৫ ফিট ঢুকে বিল্ডিং করছে। তারা অনেক ভাই শক্তি তাদের বেশী তাই আমি আইনের আশ্রয় নিয়েছি। আজ আমার বাড়ীতে এসে তারা হামলা চালায় ।

৬ই (নভেম্বর) দুপুরে বাইরের লোকজন সহ উভয় পক্ষের মধ্যে দেশিয় অস্ত্র সস্ত্র নিয়ে ভয় ভীতি ও প্রভাব বিস্তার করতে দেখা যায়। উভয় পক্ষের ঘরের বেড়ায় কোপাকুপির দাগ দেখা যায়।

নবী উল্লাহর পরিবারের দাবী সন্ত্রাসীরা এসে আমাদের বাড়ীর দরজা জানালা কুপিয়ে চলে যায়। আমরা ঘরের মধ্যে লুকিয়ে ছিলাম।

কিন্তু মোমিন উল্লাহর পরিবারের দাবী ভাড়াটে ৫০ জনের বেশি সন্ত্রাসী এনে আমাদের ঘরের টিনের বেড়া কুপিয়ে যায়  নবী উল্লাহর ছেলেরা। আর আমাদের কে পেলে আমাদেরও মনে হয় মেরে ফেলতো। আমরা কেউ বাড়ীতে ছিলাম না। আমাদের ঘর কুপিয়ে পরে তারাই তাদের নিজেদের ঘর কুপিয়ে ক্ষত করে যাতে তারা মামলা করতে পারে। আমাদের ক্ষতি করার জন্য তারা পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটায়।

আহত আবু বকর সিদ্দিক জানান, আমি অটো চালক। অটো নিয়ে আসার সময় আমার অটোতে নিকটস্থ্য বাজার থেকে বাইরের কিছু ছেলে পেলে অটোতে এখানে আসে। আমি কিছুই জানতাম না। কিন্তু এসে দেখি তারা দেশিয় অস্ত্র নিয়ে প্রথমে মোমিন উল্লাহর বাড়ীতে গিয়ে কাউকে না পেয়ে টিনের বেড়ায় কুপিয়ে যায় আর মোমিন উল্লাহকে ডাকতে থাকে। কেউ বাড়ীতে না থাকায় তারা টিনের ঘরে কোপাতে শুরু করে আমি তাদের ডাকলে পরে তারা আমার উপর চরাও হয়। আমার মাথায় ,হাতে আঘাত করে চলে যায়। পরে আমি আহত হয়ে পরি।

উল্লেখ্য, মোমিন উল্লাহ ও নবী উল্লাহ পরষ্পর চাচাতো ভাই। জমি সংক্রান্ত বিষয় নিয়ে তাদের মধ্যে ঝামেলা থাকায় মোমিন উল্লাহ আদালতের আশ্রয় নিলে আদালত শান্তি ভংগ না করার জন্য উভয় কেই নির্দেশনা প্রদান করে । যার মিসঃ পিঃ নাম্বারঃ  ৪৯০/২০২১ ধারাঃ ফৌঃকাঃ আইনের ১৪৪/১৪৫ তাং-৩১/১০/২১ এবং আদালতে  হাজিরার তারিখ- ০২/০২/২২ স্বারক নং- অতিঃজেলাঃমেজিঃআদাঃরাজবাড়ীঃ ১০২৮(৩) তাং- -৩১/১০/২১

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here