Tuesday, September 17, 2024

সাংবাদিকদের অধিকার রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে: বিএমএসএফ

ঢাকা, বুধবার, ১৪ আগস্ট, ২০২৪: সম্প্রতি কোটা সংষ্কার আন্দোলনকে ঘিরে সৃষ্ট সহিংসতায় আহত ও নিহত সাংবাদিকদের ক্ষতিপূরণ প্রদান ও দোষীদের বিচারের দাবি জানিয়েছেন বিএমএসএফ’র কেন্দ্রীয় সভাপতি আহমেদ আবু জাফর। তিনি বুধবার বিকেল ৩টায় নয়াপল্টনে সংগঠনটির কেন্দ্রীয় অফিসে ঢাকা মহানগর দক্ষিণ শাখা কমিটি গঠন উপলক্ষে আয়োজিত এক বৈঠকে এ দাবি জানান।

এসময়ে তিনি বলেন, সাংবাদিক নিয়োগ নীতিমালা না থাকায় অশিক্ষিত সাংবাদিকদের জয়জয়কার। ৫৩ বছরেও সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়ন করতে পারিনি সরকার। পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়নের নামে ৭ বছর ধরে তালবাহানা করেছে প্রেস কাউন্সিল। এর জবাব চাই, দিতে হবে এবং সাংবাদিকদের অধিকার রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। যাতে করে সাংবাদিকতা পেশার ঐতিহ্য ও মর্যাদা নষ্ট না হয়ে যায়।

সভায় বক্তব্য রাখেন বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির শিক্ষা সম্পাদক নুরুল হুদা বাবু, এফ এম আনসারী, মাহবুব সৈকত, ঢাকা মহানগর দক্ষিণে আহবায়ক রফিকুল ইসলাম রনি, যুগ্ম আহবায়ক মোঃ শফিকুল ইসলাম (এশিয়ান টিভি), অমরঞ্জন মজুমদার (এশিয়ান টিভি), খান মেহেদী (ঢাকার বার্তা), মোঃ নজরুল ইসলাম আমীন( দৈনিক পুনরুত্থান), মোঃ আঃ মান্নান (দৈনিক এই বাংলা),রিয়ন ইসলাম সোহাগ ( দৈনিক আজকের কন্ঠ),মোঃ ইসমাইল হোসেন ( দৈনিক ভোরের পাতা), মাহমুদ হাসান ( দৈনিক আমার সময়), আকলিমা বেগম (চ্যানেল ২৩) মরিয়ম আক্তার মারিয়া ( স্বদেশ বিচিত্রা), আব্দুল মান্নান (এই বাংলা) প্রমূখ।

বৈঠকে রূপান্তর টিভির রফিকুল ইসলাম রনিকে আহবায়ক করে ৫১ সদস্য বিশিষ্ট ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক কমিটি গঠন করা হয়।

সভা শেষে সম্প্রতি কোঠা সংস্কার আন্দোলনকে ঘিরে যে সকল সাংবাদিক, ছাত্র-জনতা, পুলিশ আহত হয়েছেন তাদের সুস্থতা কামনায় ও নিহতদের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়।’

 

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here