Tuesday, September 17, 2024

সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিম-ওসি সহ ১০ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার: রাজবাড়ীতে সাবেক রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম, ওসি সহ ১০ জনের বিরুদ্ধে ছাত্রদল নেতাকে অপহরণের পর নির্যাতন ও চাঁদাবাজির অভিযোগে রবিবার দুপুরে রাজবাড়ীর বালিয়াকান্দি আমলী আদালতে মামলা দায়ের হয়েছে। মামলাটি দায়ের করেছেন, জিয়া স্মৃতি পাঠাগারের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ তুহিনুর রহমান।

মামলার আসামীরা হলো, সাবেক রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম, বালিয়াকান্দি থানার সাবেক অফিসার ইনচার্জ (ওসি) আবু সামা মোঃ ইকবাল হায়াত, বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এহসানুল হাকিম সাধন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নায়েব আলী, নাছির উদ্দিন, নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, নারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নারুয়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম, নারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কালাম, জিল্লুল হাকিমের ছেলে মিতুল হাকিম সহ অজ্ঞাতনামা ৩জন।

বালিয়াকান্দি থানার সাবেক অফিসার ইনচার্জ (ওসি) আবু সামা মোঃ ইকবাল হায়াত-

মামলার বাদী তুহিনুর রহমান বলেন, ২০১৪ সালের ১২ জানুয়ারী তাকে অপহরণ, গুম ও চাঁদা আদায়ের জন্য নির্যাতনসহ খুনের চেষ্টা করে। তাকে নির্যাতন করাসহ ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করে। ৫ লক্ষ টাকা নেয় এবং বিভিন্ন মামলায় আদালতে সোপর্দ করে। দেশে ও বিদেশের বিভিন্ন হাসপাতালে তাকে চিকিৎসা করতে হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার চিকিৎসার ব্যায়ভার বহন করে। এখনো সোজা হয়ে দাড়াতে পারেন না। দেশের পরিবেশ ভালো হওয়ায় এ মামলাটি দায়ের করেন।

রাজবাড়ী জেলা বারের আইনজীবি ও জেলা বিএনপির সদস্য সচিব এ্যাড. কামরুল আলম বলেন, আওয়ামীলীগ সরকারের আমলে কেউ বিচার চাওয়া তো দূরের কথা ,কেউ ন্যায়ের পক্ষে টু শব্দটি করতে পারেন নাই। মামলার বাদী তখন মামলা করতে পারেন নাই। আজ ছাত্র-জনতার আন্দোলনের দেশের পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আজকে মামলাটি আদালতে দায়ের করা হয়েছে। বিজ্ঞ আদালতে বাদী তার চিকিৎসার প্রয়োজনীয় কাগজপত্র আদালতে দাখিল করেছেন। আদালত আমাদের কথা শুনেছেন। বিচারক মৌসুমী সাহা মামলাটি আমলে নিয়েছেন।’

 মামলাটি এফ আই আর এর জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here