Friday, September 20, 2024

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সকলকে একসাথে কাজ করতে হবে-  রোমানা কবির

ধর্ম যার যার, উৎসব সবার। এই মন্ত্রেই চলছে স্বাধীন সার্বোভৌম এই বাংলাদেশ। এই দেশে কোনো সাম্প্রদায়িক সহিংসতা ছিলো না। হয়তো কোনো কোনো বিপথগামী কখনো কখনো না বুঝে কোনো কর্মকান্ড ঘটাতে পারে। তবে এটা কোনো সাম্প্রদায়িক সংঘাতের বিষয় নয়। আমাদের দেশে সাম্প্রদায়িক সম্প্রীতিকে বজায় রাখতে সকলকে একসাথে থেকে কাজ করতে হবে। গত (১৩ অক্টোবর) বুধবার বহরপুর ইউনিয়নের অনেকগুলো দূর্গা মন্দির পরিদর্শন করে এসে বালিয়াকান্দি উপজেলা আওয়ামী যুব মহিলা লীগের সহ-সভাপতি, বহরপুর ইউনিয়ন মহিলা পরিষদের সভাপতি ও বহরপুর ইউনিয়ন পরিষদ থেকে আওয়ামী লীগের দলীয় প্রতীকে চেয়ারম‍্যান পদে নির্বাচন করার প্রত‍্যাশী রোমানা কবির এসব কথা বলেন।

তিনি বলেন, আমি আপনাদের সন্তান। আপনারাই আমাকে পরিচালিত করবেন। আমি যদি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এবং জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের প্রতীক নৌকার মনোনয়ন পাই তাহলে আমি আশাবাদী অবশ‍্যই নির্বাচিত হবো। আর নির্বাচিত হলে আপনাদেরকে নিয়েই সুন্দর, সমৃদ্ধি, দূর্ণীতিমুক্ত একটি ডিজিটাল ইউনিয়ন তৈরী করবো ইনশাল্লাহ্। আমি আশাবাদী বাংলাদেশ আওয়ামী লীগ এর পক্ষ‍্ থেকে আমিই দলীয় মনোনয়ন পাবো। কারণ নারী বান্ধব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার বিনির্মাণে সর্বোস্তরে নারীদের কোঠা পূরণ করা হচ্ছে। সেই ক্ষেত্রে আমি নারী প্রার্থী হিসাবে একটি সাপোর্ট পাবো বলে আশা করছি। অন‍্যদিকে আওয়ামী লীগ ঘোষিত সবকটি আন্দোলন আপনাদের সাথে নিয়ে সফল ভাবে পালন করেছি। দলীয় নিয়মনীতি মেনে আমি প্রার্থীতার জন‍্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। সবদিক মিলিয়ে আমিই দলীয় মনোনয়নপ্রাপ্তির আশা রাখি।
তিনি জেলার বালিয়াকান্দি উপজেলার ২নং বহরপুর ইউনিয়নের বারুগ্রাম দূর্গা মন্দির, বাঘুটিয়া দাসবাড়ীর আট দশকের পুরনো দূর্গা মন্দির, আড়কান্দি বাজার দূর্গা মন্দির, বালিয়াকান্দি ইলিশকোল কলেজ পাড়া দূর্গা মন্দির, রায়পুর দূর্গা মন্দির, তেঁতুলিয়া মাঝিপাড়া দূর্গা মন্দির, চর-ফরিদপুর দূর্গা মন্দির, বহরপুর কালীবাড়ী দূর্গা মন্দির, বহরপুর মহেশ্বরী অঙ্গন দূর্গা মন্দির, বহরপুর মধ‍্যবাজার সার্বোজনীন দূর্গা মন্দির পরিদর্শন করে এসে প্রতিনিধিকে বলেন, সাংবাদিক ও সংবাদপত্র একটি রাষ্ট্রের স্বচ্ছ দর্পণ। আর এই দর্পণে আপনারা দেশের উন্নয়ন, স্বাধীনতার সঠিক ইতিহাস, বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্নকে তুলে ধরুণ। আপনাদের লিখনির মধ‍্য দিয়ে রাষ্ট্রো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

তিনি আরো বলেন, গত বুধবার কুমিল্লাতে একটি অপ্রীতিকর ঘটনার অবতারনা হয়েছে। এটা আমাদের কারোই কাম‍্য নয়। এমন ঘটনা ঘটিয়ে সরকারকে হেয় করার চক্রান্ত হতে পারে। আমাদের দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খৃষ্টান সবাই মিলে মিশে বসবাস করে। যার যার ধর্মের রেওয়াজ অনুযায়ী আনুষ্ঠানিক উৎসব পালন করে। তবে ধর্মের রীতিনীতি যাই হোক উৎসবে যোগদান করে সকলেই। এর মধ‍্যে এমন ঘটনা কারোই কাম‍্য নয়। আপনারা সবাই শান্ত থাকবেন। কোনো প্রকার সাম্প্রদায়িক সংঘর্ষের দিকে যাবেন না। দেশে আইন আছে। যেই ঘটনা ঘটাকনা কেন তাদের অবশ‍্যিই শাস্তি হবে। তিনি মন্দিরে মন্দিরে থাকা সকল পূজারীদের নিকট আশির্বাদ প্রার্থনা করেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here