Tuesday, September 17, 2024

১০ দিনের রিমান্ডে সালমান এফ রহমান ও আনিসুল হক- ডিম নিক্ষেপ

স্টাফ রিপোর্টার: সম্প্রতি  বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের তোপের মুখে পদত্যাগ করা সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে লক্ষ্য করে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) কোর্ট এলাকায় ডিম নিক্ষেপ করা হয়েছে।

এসময় পুলিশের প্রিজন ভ্যানের সামনে চড়ে ভুয়া ভুয়া স্লোগান দিতে দেখা যায় আইনজীবীদের। এরপর কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাদের আদালতের হাজতখানায় নেওয়া হয়।

আজ সন্ধ্যায় আদালত ভবনে ঢোকার মুখে আইনজীবীরা তাদের লক্ষ্য করে ডিম নিক্ষেপ করেন। কয়েকটি ডিম সরাসরি তাদের গায়ে পড়ে। তাদের দুজনের মাথায়ই হেলমেট ছিল। এক পর্যায়ে সালমান এফ রহমান বিরক্ত হয়ে পেছনে তাকান।

কোটা আন্দোলন চলাকালীন নিউমার্কেটের দোকান কর্মচারী মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার করে তাদের বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আদালত এলাকায় নিয়ে আসার পরপর ডিম নিক্ষেপের ঘটনা শুরু হয়। যদিও গাড়ি বহরের শুরুতে থাকা প্রিজন ভ্যানে তারা ছিলেন না। তাদের কালো রঙের মাইক্রোবাসে আনা হয়। এসময় সামনে পেছনে পুলিশের আরও বেশ কয়েকটি গাড়ি ছিল।

এর আগে সিএমএম কোর্ট এলাকায় নিরাপত্তা দিতে বিকেল ৫টা থেকে অবস্থান নেন সেনাবাহিনী ও বিজিবির সদস্যরা।

দুপুর সাড়ে ৩টার দিকে পুরান ঢাকার সিএমএম কোর্ট এলাকায় দেখা যায়, সিএমএম কোর্টের গেটে গোটা বিশেক পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। তাদের পেছনে অপেক্ষা করছেন শতাধিক আইনজীবী। তাদের বেশিরভাগের হাতে আছে ব্রয়লার মুরগির বাদামী রঙের ডিম। কেউ কেউ হাত আড়াল করে বা পকেটে রেখেছেন!

অপেক্ষারত (ডিম হাতে) কয়েকজন আইনজীবী বলেন, ক্ষমতায় থাকাকালে এই দুই ব্যক্তি মানুষকে মানুষ মনে করেননি। নিজেদের ক্ষমতার অপব্যবহার করে অনেক নিরীহ মানুষকে কষ্ট দিয়েছেন। তাই তাদেরও কষ্ট পাওয়া প্রয়োজন। তাদের প্রতি আমাদের যে ঘৃণা সেটা প্রকাশ করার জন্য তাদের লক্ষ্য করে ডিম নিক্ষেপ করা হবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর নিউমার্কেট এলাকায় দোকান কর্মচারী শাহজাহান আলী (২৪) হত্যার অভিযোগে করা মামলায় গ্রেপ্তার সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যায় তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের দশ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালত এ আদেশ দেন।

রাজধানীর সদরঘাট থেকে গতকাল গ্রেপ্তার হওয়ার পর থেকে আনিসুল হক ও সালমান এফ রহমান ডিবি হেফাজতে রয়েছেন। রাজধানীর নিউমার্কেট থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here