Wednesday, May 15, 2024

১২ সেপ্টেম্বর খুলতে পারে দেশের শিক্ষা প্রতিষ্ঠান 

দেশের সকল প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ১২ সেপ্টেম্বর খুলতে পারে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি ।চাঁদপুরে আয়োজিত এক মতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি একথা  জানান।

শিক্ষামন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয়গুলো খোলার সিদ্ধান্ত গ্রহণ করা হবে শিগগিরই। কারণ, বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল সিদ্ধান্ত নিয়ে থাকেন। সকল উপাচার্য শিক্ষার্থীদের প্রথম ডোজের টিকা দিয়ে বিশ্ববিদ্যালয়ে আনার প্রস্তাব করেছিলেন। তবে তারা যদি চান তাহলে অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন।
শিক্ষা মন্ত্রী আরো বলেন, শিক্ষা  প্রতিষ্ঠান খুলে  দেয়ার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে, প্রতিষ্ঠান খুলে দেয়ার  পরও শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি কঠোরভাবে মনিটরিং করতে হবে। এই সংক্রান্ত বাধ্যতামূলক দৈনিক একটি প্রতিবেদন পাঠাতে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে নির্দেশনা দেয়া হবে। আগামী ৫ সেপ্টেম্বর এ সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয়ের এক সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, ইতোমধ্যে অধিকাংশ ক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও  কর্মচারীদের টিকা দান সম্পন্ন হয়েছে।
মন্ত্রী জানান, প্রধান মন্ত্রী শেখ হাসিনা বারো বছরের উপর বয়সের শিক্ষার্থীদের টিকা দেয়ার বিষয়ে  ঘোষণা দিয়েছেন। এর আগে  তিনি আঠারো বছর বয়সের শিক্ষার্থীদের টিকা গ্রহণের বিষয়েও বলেছেন বলে উল্লেখ করেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here