Thursday, September 19, 2024

পাংশায় বন্যা পরিস্থিতির উপরে আলোচনা সভা

উজ্জল হোসেন, পাংশা: রাজবাড়ী জেলার পাংশা উপজেলার দুর্যোগ ব্যবস্থাপনার আয়োজনে বন্যার আগাম প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ আগষ্ট) উপজেলার হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন – পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বপন কুমার মজুমদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ মুক্তাদির আরেফিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আসলাম হোসেন, মৎস্য কর্মকর্তা সাঈদ আহমেদ,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোছাম্মৎ শাহেদা খাতুন সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত কর্মকর্তারা জানান – বন্যার আগাম পরিস্থিতি নিয়ে আমাদের সবাইকে সর্তকতা অবলম্বন করতে হবে বিশেষ করে বাহাদুরপুর ও হাবাসপুর ইউনিয়ন এর পদ্মা নদীর কিনারায় যারা বসবাস করেন তাদের নিরাপত্তার জন্য বিভিন্ন স্কুল, কলেজ এর উঁচু ভবন গুলো ব্যবহার করতে হবে। খাবার হিসেবে চিড়ামুড়ি সহ হরেক রকমের শুকনা খাবার রাখতে হবে। সেই সাথে বিশুদ্ধ খবার পানির ও ব্যবস্থা রাখতে হবে। চিকিৎসার জন্য মেডিকেল টিম গঠন করতে হবে বলেও জানান কর্মকর্তারা।’

 

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here