Saturday, October 5, 2024

আজেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো দুই ম্যাচ নিষিদ্ধ

প্যারিস, ২৮ সেপ্টেম্বর ২০২৪ (বাসস/এএফপি) : অশোভন আচরনের জন্য আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা ফিফা। আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন (এএফএ) এই তথ্য নিশ্চিত করেছে।

এ কারণে আগামী ১০ অক্টোবর ভেনেজুয়েলার বিপক্ষে এবং ১৫ অক্টোবর বলিভিয়ার বিপক্ষে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ মিস করবেন মার্টিনেজ।

৩২ বছর বয়সী এ্যাস্টন ভিলার এই তারকা গোলরক্ষক ফেয়ারপ্লে নীতিও ভঙ্গ করেছেন।

আলাদা দুটি ঘটনার কারণে শাস্তির মুখে পড়তে হয়েছে মার্টিনেজকে। বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন গোলরক্ষকের প্রথম শৃঙ্খলাভঙ্গের ঘটনাটি ঘটেছিল ৬ সেপ্টেম্বর বিশ্বকাপ বাছাইয়ে চিলির বিপক্ষে জয়ী ম্যাচে। ঐদিন কোপা আমেরিকা জয়ী ট্রফি নিয়ে অশালীণ ভাবে উদযাপনের অঙ্গভঙ্গি করেন মার্টিনেজ। এই ধরনের অঙ্গভঙ্গি ২০২২ সালের বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে পরাজিত করে আর্জেন্টিনার শিরোপা জয়ের পর সেরা গোলরক্ষকের গোল্ডেন গ্লোভ ট্রফি হাতে নিয়েও করে সমালোচিত হয়েছিলেন মার্টিনেজ।
এরপর গত ১০ সেপ্টেম্বর কলম্বিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ বাছাইপর্বে ২-১ গোলের পরাজয়ের পর গ্লাভস দিয়ে টিভি ক্যামেরায় আঘাত করে দ্বিতীয়বার ফেয়ারপ্লে নীতি ভঙ্গ করেন মার্টিনেজ।

যদিও ফিফার এই শাস্তির বিরুদ্ধে নিজেদের অবস্থান স্পষ্ট করেছে ফিফা। এক বিবৃতিতে তারা বলেছে, ‘ফিফার ডিসিপ্লিনারি কমিটি যে সিদ্ধান্ত নিয়েছে তার সাথে আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন পুরোপুরি ভাবে দ্বিমত পোষন করছে।’

আট ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকান বাছাইপর্বে এই মুহূর্তে টেবিলের শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। দুই পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে কলম্বিয়া।’

 

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here