Wednesday, October 16, 2024

রাজবাড়ীতে তিন ব্যাবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে তিন ব্যাবসা প্রতিষ্ঠান মালিককে জরিমানা করা হয়েছে।

     এ সময় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় তিন প্রতিষ্ঠান মালিককে মোট ৪হাজার ৫শত টাকা জরিমানা করা হয় ।

১২ই অক্টোবর (শনিবার) রাজবাড়ী ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারি পরিচালক কাজী রকিবুল হাসানের নেতৃত্বে রাজবাড়ী শহরের বিভিন্ন বাজার পরিদর্শনের পর প্রশাসনিক কায়দায় তিন ব্যাব্যসা প্রতিষ্ঠান মালিক কে জরিমানা করা হয়।

      এ সময় রাজবাড়ী শহরের পুলিশ লাইন্স নতুন বাজার সংলগ্ন পি.পি. ডিম ভান্ডার মালিককে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন ও সংরক্ষণ না করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ধারায় ১হাজার টাকা , রাজবাড়ী গুড় বাজারে অবস্থিত জিল্লু কৃষি ভান্ডারের মালিক কে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ ও প্রদর্শন করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারায় ২হাজার টাকা ও একই বাজারে অবস্থিত আনোয়ার ট্রেডার্স এর মালিক কে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ ও প্রদর্শন করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারায় ১৫শত টাকা জরিমানা করা হয়।

   রাজবাড়ী ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারি পরিচালক কাজী রকিবুল হাসান বলেন, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয় এবং সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি ।

অভিযানে নিরাপদ খাদ্য অধিদফতর,বাজার বণিক সমিতি, স্যানিটারী ইন্সপেক্টর ও পুলিশ লাইন্সের একটি টিম সহায়তা করে। ‘

 

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here