Wednesday, October 16, 2024

ইনস্টাগ্রামের মতো ফিচার এবার হোয়াটসঅ্যাপেও

তথ্য ও প্রযুক্তি ডেস্ক: হোয়াটসঅ্যাপের প্ল্যাটফর্মে ইনস্টাগ্রামের মতো অনেক ফিচার আসতে চলেছে, সে সম্পর্কে তথ্য জানানো হয়েছিল আগেই।

      এবার তারই এক ধাপ হিসেবে হোয়াটসঅ্যাপে যুক্ত হতে চলেছে স্ট্যাটাস আপডেটে প্রাইভেট ট্যাগিংয়ের সুবিধা। ইউজার চাইলে পছন্দের কাউকে তার স্ট্যাটাসে ট্যাগ করতে পারেন, এতে করে সেই পোস্ট বিশেষ করে যাকে ট্যাগ করা হল, তার সঙ্গে রি-শেয়ার হবে। যদিও সেই পোস্টে কাকে ট্যাগ করা হলো তা শো করবে না।

    কাছের মানুষদের কাছে কিংবা পছন্দের মানুষদের কাছে স্ট্যাটাস আপডেট যাতে ঠিকঠাক পৌঁছায়, সেই ব্যাপারটি নিশ্চিত করতেই আসছে ফিচারটি। এছাড়া স্ট্যাটাস আপডেট লাইক করার সুবিধাও থাকছে। বাটনে একটা মাত্র ট্যাপ করেই পছন্দের স্ট্যাটাস লাইক করা যাবে।

       এখানেও প্রাইভেসি বজায় থাকবে পুরোদস্তুর। যার স্ট্যাটাস লাইক করা হলো, সেই পোস্টে এই লাইক শো করা হবে না। শুধু ওই ব্যক্তি নোটিফিকেশন পাবেন এবং একা তিনিই এটা দেখতে পাবেন।

এছাড়া মেটা এআই ভয়েস মোড ফিচার নিয়েও কাজ চলছে যাতে কৃত্রিম বুদ্ধিমত্তার সঙ্গে সরাসরি কথা বলতে পারেন ইউজার। এক্ষেত্রে ইউকে এবং ইউএস দুই অ্যাকসেন্টই রাখা হবে মেটা এআই ভয়েস মোডে, যাতে কারও বুঝতে অসুবিধা না হয়।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here