Wednesday, October 23, 2024

‘ছাত্রজনতার আন্দোলনে নিহত-আহতদের পরিবার আজীবন সহায়তা পাবে’

স্টাফ রিপোর্টার: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও সরকার বিরোধী আন্দোলনে নিহত-আহতদের পরিবার আজীবন সহায়তা পাবে বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন।

আজ শনিবার (১৯ অক্টোবর) কক্সবাজারের পেকুয়ায় ছাত্রজনতার আন্দোলনে নিহত ওয়াসিম আকরাম ও চকরিয়া ফাসিয়াখালীর আহসান হাবিবের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ ও আর্থিক সহায়তা প্রদান শেষে তিনি এ কথা বলেন।

আ ফ ম খালিদ হোসেন বলেন, “বর্তমান সরকার কারও প্রতি রাজনৈতিক প্রতিহিংসা পোষণ করে না। যারা সত্যিকারের অপরাধী যারা মানুষ খুন করেছে দেশের টাকা লুট করে নিয়ে গেছে, তাদের প্রত্যেকের বিচার হবে। জাতি এই সরকারের কাছে তাই প্রত্যাশা করে। আন্দোলন নিহত ও আহত সবার পরিবার আজীবন সহায়তা পাবে।”

তিনি বলেন, “জুলাই-আগস্ট বিপ্লবে শহিদ ওয়াসিমদের জাতি চির দিন স্মরণ করবে। বর্তমান সরকার একটি জুলাই বিপ্লব ফাউন্ডেশন গঠন করবে। এই ফাউন্ডেশনের মাধ্যমে শহিদ এবং আহত পরিবার আজীবন সহায়তা পাবে। পরবর্তী সরকারও যাতে এই কার্যক্রম চলমান রাখে তা নিশ্চিত করা হবে।”

তিনি এ সময় নিহতদের পরিবারকে সরকার ঘোষিত ৩০ লাখ টাকা করে সহায়তা দেওয়ার কথাও পুর্নব্যক্ত করেন।

ধর্ম উপদেষ্টা আরও বলেন, “জুলাই-আগস্টে আমাদের ভাইদের যারা খুন করেছে আহত করেছে, তাদের সবাইকেই আইনের আওতায় আনা হবে এবং তাদের যথাযথ বিচার করবে এই সরকার। ইতোমধ্যে অনেক অপরাধীকে গ্রেপ্তার করা হয়েছে। মামলা দায়ের করা হয়েছে।”

তিনি বলেন, “কেউ-ই আইনের ঊর্ধ্বে নন, বর্তমান সরকার দেশে একটি সত্যিকারের আইনের শাসন প্রতিষ্ঠা করতে চায়। এই লক্ষ্যে সরকার সংস্কার কাজ করে যাচ্ছে।”

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here