Thursday, September 19, 2024

বালিয়াকান্দিতে রেড ক্রিসেন্ট সোসাইটির নামে প্রতারনার চেষ্টা

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে ফোনে হতদরিদ্র শিক্ষার্থীদের একটি তালিকা হাতিয়ে নেওয়ার চেষ্টা চালিয়েছে  প্রতারক চক্র।

বালিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী এজাজ কায়সার বলেন, আমার মুঠোফোনে ০১৭২৪-৮৬৩৩৮০ নম্বর থেকে শনিবার সকাল ১১টার দিকে ফোন করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজবাড়ী অফিসের পরিচয় দিয়ে প্রত্যেকটি স্কুলের ৫জন করে হতদরিদ্র শিক্ষার্থীদের নামের তালিকা তাকে প্রদানের জন্য অনুরোধ করেন। বিষয়টি টের পেয়ে জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারীর সাথে যোগাযোগ করলে বিষয়টি ভুয়া প্রমানিত হয়।

                                        ফোন আসা উক্ত নম্বরে একাধিকবার ফোন করা হলেও ফোনটি বন্ধ পাওয়া যায়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, রাজবাড়ী শাখার সাধারণ সম্পাদক শামীমা আক্তার মুনমুন রবিবার দুপুরে বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজবাড়ী জেলার যে কোন কর্মকান্ড প্রথমে জেলা প্রশাসক এবং যে দপ্তরের কাজ সেই দপ্তরের জেলা প্রধানের সাথে আলোচনা করে আমাদের নিজস্ব ফেসবুক আইডিতে প্রচার করাসহ সংশ্লিষ্ট দপ্তরকে চিঠির মাধ্যমে অবগত করে কাজ করি।

আর দরিদ্র শিক্ষার্থীদের কোন তালিকা আমরা চাইনি। রেড ক্রিসেন্ট সোসাইটির কোন কাজ আমরা বালিয়াকান্দি প্রেস্ক্লাব কে সাথে নিয়েই করে থাকি। শুনেছি বালিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী এজাজ কায়সার কয়েকটি স্কুল কলেজেও ইত্মধ্যে চিঠিও পাঠিয়ে দিয়েছেন। তাকে আমি ফোন করে বলেদিয়েছি। এ ধরনের কাজ করতে হলে আমার মোবাইল নাম্বার রয়েছে ।সে নাম্বার থেকেই ফোন করা হতো। কিন্তু সেই নাম্বার টি এখন বন্ধ রয়েছে। যে কোন প্রতারক রেড ক্রিসেন্ট সোসাইটির নামে প্রতারানা করতে চাইলে তাকে আইনের মাধ্যে আনার কথা বলেন সাধারণ সম্পাদক শামীমা আক্তার মুনমুন। তিনি আরো বলেন, হয়তো কোন প্রতারক চক্র মোবাইল ফোনের মাধ্যমে রেড ক্রিসেন্ট ইউনিটের সুনাম ক্ষুন্ন করতে এ ধরণের কাজ করেছে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here