Friday, September 20, 2024

বহরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রতীক প্রত‍্যাশী- রুমানা কবীর

১৪ অক্টোবর বৃহস্পতিবার দেশের ১০০৭ টি ইউনিয়ন পরিষদ ও ১০ টি পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষনা করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন। আর এই আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে জাতীয় প্রতীকের মাধ‍্যমে। আর এবারও বড় বড় দলের প্রতীক বরাদ্দ পেতে দলীয় বড় পদের নেতা দলীয় সংসদ সদস‍্য ও উপজেলা চেয়ারম‍্যান, উপজেলা সভাপতিদের দ্বারে দ্বারে ধর্ণা দিয়ে ফিরছেন ক্ষমতাসীন দলের একাধীক নেতা কর্মী।

সম্প্রতি দলীয় প্রতীক বরাদ্দ পেতে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছে একাধীক ব‍্যাক্তি। তফসিল অনুযায়ী রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ৭ টি ইউনিয়ন রয়েছে। ২নং বহরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল ২ নভেম্বর। এবং ভোট গ্রহণ করা হবে ২৮ নভেম্বর। আসন্ন ২০২১ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার -২নং বহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম‍্যান পদে প্রতিদ্বন্দিতা করতে নৌকা প্রতীক প্রত‍্যাশী উপজেলা যুব মহিলা লীগের সহ-সভাপতি, বহরপুর ইউনিয়ন মহিলা পরিষদের সভাপতি, বহুল পরিচিত মুখ মোছাঃ রুমানা কবীর।

তিনি এরই মধ‍্যে বাংলাদেশ আওয়ামী লীগ ঘোষিত প্রায় প্রতিটি দলীয় প্রগ্রাম স্থাণীয় নেতাকর্মীদের সাথে নিয়ে পালন করে চলেছেন। সম্প্রতি কুষ্টিয়ায় জাতির পিতা হাজার বছরের ষ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাষ্কর্য‍্য ভাংচুরের প্রতিবাদে মহিলা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তোলেন। যা উপজেলা ও জেলা নেতাদের দৃষ্টি গোচর হয়।
রুমানা কবির বেশ কিছুদিন হলো বহরপুর ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের প্রতিটি গ্রামে গ্রামে গিয়ে গণ সংযোগ করে তার নির্বাচনি ভিতকে শক্তিশালী করেছেন। সবার সাথে কথা বলছেন এবং বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীক বহরপুর ইউনিয়নের জন‍্য প্রত‍্যাশা করছেন। আর আল্লাহ্ র উপর ভরসা রেখে বলেন, মনোনয়ন পেলে বিপুল ভোটে বিজয়ী হওয়ার আশা রাখি।

রুমানা কবীর বলেন, আমি দীর্ঘদিন আওয়ামী লীগ দলের সাথে সম্পৃক্ত। আমি দলের কেন্দ্রীয় ঘোষিত সকল আন্দোলন সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়েছি। অনেকের হুমকি ধামকিও শুনেছি। অথচ দল থেকে ছিটকে পড়িনি। আজও আমি বাংলাদেশ আওয়ামী লীগ এর বৈঠা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে এগিয়ে যাচ্ছি। আমার প্রত‍্যাশা দল থেকে নৌকা প্রতীক আমাকেই দেওয়া হবে। আর তারপরও দল যাঁকে ভালো মনে করবে, যাঁকে নৌকা প্রতীক দিবে আমি বাংলাদেশ আওয়ামী লীগের সৈনিক হিসাবে তাঁর নির্বাচন করবো। আওয়ামী লীগ একটি সুশৃঙ্খল দল। এই দলে বিশৃঙ্খলা করার কোন সুযোগ নেই। দল যাঁকে মনোনয়ন প্রদান করবে সবাই মিলে তাঁর হয়েই কাজ করতে হবে।

বহরপুর ইউনিয়নের বংকুর, চর বহরপুর, চর ফরিদপুর, নতুনচর, পুরানচর, পাঁচুরিয়া, পাকালিয়া, বারুগ্রাম, বাঘুটিয়া, আড়কান্দি, খটাগ্রাম, খোদ্দরামদিয়া, ভররামদিয়া, চরগুয়াদহ সহ বেশ কিছু এলাকার সাধারন ভোটারদের সাথে কথা হলে প্রতিনিধিকে বলেন, আমরা কোন প্রার্থী চিনিনা, আমরা চিনি বঙ্গবন্ধুর জাতীয় প্রতীক নৌকাকে যিনি তার কর্মদক্ষতা দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ‍্য উত্তরসুরি জননেত্রী শেখ হাসিনার নিকট থেকে নৌকা প্রতীক আনতে পারবে আমরা তারই ভোট দেবো। তবে অনেএকেই নৌকা প্রতীক নিতে চাইছে কে পাবে তা শুধু প্রধানমন্ত্রীই বলতে পারবেন। রুমানা কবীর এলাকাগুলোতে ঘুরে ঘুরে নৌকার পক্ষে কাজ করছেন। তিনিও বলছেন নৌকা প্রতীক যে পাবে তার জন‍্যই কাজ করতে হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here