Friday, September 20, 2024

বিধি-নিষেধ শিথিলের প্রথম দিনেই ফেরী ঘাটে শত শত যানবাহনের সারি

  • দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে বিধি-নিষেধ শিথিলের প্রথম দিনেই দৌলতদিয়া প্রান্তে পাড়ের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সিরিয়াল সৃষ্টি হয়েছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রী ও চালকেরা। ফেরি সল্পতা, পদ্মায় তীব্র স্রোত, শিমুলিয়া কাঠালবাড়ী নৌরুটে ভারী যানবাহন পারাপারে নিষেধাজ্ঞায় এ ভোগান্তির সৃষ্টি হয়েছে।

বেলা বাড়ার সাথে সাথে যাত্রী ও যানবাহনের চাপ আরো বাড়বে বলে ধারণা করা হচ্ছে। সরেজমিন বুধবার (১১ আগস্ট) সকাল থেকে দুপুর সাড়ে ৩টা পর্যন্ত দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় গিয়ে দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ এলাকা পর্যন্ত জরুরী পণ্যবাহী ও যাত্রীবাহী পরিবহনের দীর্ঘ সিরিয়াল রয়েছে। অপরদিকে ঘাট থেকে ১৪ কিলোমিটার দুরে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় এলাকায়ও রয়েছে ট্রাক ও কাভার্ডভ্যানের দীর্ঘ সিরিয়াল। সব মিলিয়ে এ নৌরুটে পারাপারের অপেক্ষায় রয়েছে সহস্রধিক যানবাহন। বাংলাদেশ অভ্যান্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি)

  • এ বিষয়ে দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন বলেন, বিধি-নিষেধ তুলে নেওয়ার কারণে আজ থেকে গণপরিবহন চলছে। তাছাড়া শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচলে সীমিত করায় এই ঘাটে চাপ বেড়েছে। এ সকল যাত্রী ও যানবাহনগুলোকে নদী পার হওয়ার জন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট-বড় ১৫টি ফেরি চলাচল করছে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here