Sunday, February 5, 2023

অতীতেও বিএমএসএফকে নিয়ে নানা ষড়যন্ত্র হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও জাতীয় পরিষদের প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর বলেছেন, অতীতেও বিএমএসএফ কে নিয়ে নানামুখী ষড়যন্ত্র হয়েছে ‌। কোন ষড়যন্ত্রই বিএমএসএফের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে পারেনি, ভবিষ্যতেও পারবে না। কিছু মানুষ রয়েছে যাদের সমালোচনাই একমাত্র পুঁজি, তারা তো ভালো কাজেরও সমালোচনা করছেন।

এই সমস্ত সমালোচকরা সাংবাদিকদের ন্যায় সঙ্গত দাবী-অধিকার আদায়ের বড় বাঁধা।এদের কারণে সাংবাদিকরা হয়রানির শিকার হচ্ছে, এরাই রাক্ষুসে সাংবাদিক। তিনি বিএমএসএফের নিবন্ধন সংক্রান্ত এক প্রশ্নের জবাব বলেন সংগঠন যদি শ্রম আইনে নিবন্ধন হতো তাহলে সমালোচকরা বলতো আমাদেরকে শ্রমিক বানিয়ে দিয়েছে, আর যদি জয়েন্ট স্টক কিংবা কোম্পানি আইনে নিবন্ধন হতো তাহলে তারা বলতো আমাদের শ্রমিক বানিয়ে দিয়েছে। সমালোচকরা সমালোচনা করে বলেই আমাদের কর্মকান্ড দ্রুততার সাথে সাথে এগিয়ে চলছে। সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হামলা মামলার শিকার হবেন এটাই স্বাভাবিক। আমরা তার পাশে না থেকে উল্টো ক্ষমতার অপব্যবহার করে অসৎ উদ্দেশ্যে সাংবাদিকদের ক্ষতিগ্রস্ত করার কোন সুযোগ নেই।

যারা বিএমএসএফকে নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন, ক্ষমতার অপব্যবহার করতে চাইছেন, নেতাকর্মীদের বিরুদ্ধে অপপ্রচার করছেন ,তাদের স্থান বিএমএসএফের মাঝে হবে না। সাংবাদিকবান্ধব বিএমএসএফের মাঝে রাক্ষুসে সাংবাদিকদের স্থান যেমন অতীতে হয়নি ভবিষ্যতেও হবে না।

বিএমএসএফ অতীতের চেয়ে এখন আরো বেশি শক্তিশালী দাবি করে নেতৃবৃন্দ বলেন, সংগঠনটি সাংবাদিকদের স্বার্থ, অধিকার এবং মর্যাদা রক্ষার আন্দোলনে বিগত ১১ বছর ধরে কাজ করছে, আগামীতে যেকোনো প্রয়োজনে রাজবাড়ীর সাংবাদিকরা পাশে থাকবে।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাংগঠনিক সেবা মাস উপলক্ষে এবং সাংবাদিকদের ১৪ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে শনিবার ১০ ডিসেম্বর দুপুরে রাজবাড়ী নতুন বাজার জেলা কার্যালয়ে  এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অতীতেও বিএমএসএফকে নিয়ে নানা ষড়যন্ত্র হয়েছে- মতবিনিময় সভায় আহমেদ আবু জাফর

সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় পরিষদের নেতা ও আজীবন সদস্য মোস্তাক আহমেদ খান, জাতীয় পরিষদের নেতা ফয়সাল আজম অপু।

বক্তব্য রাখেন বিএমএসএফ রাজবাড়ী জেলা আহবায়ক মোঃ নুরুল ইসলাম শিকদার, সদস্য সচিব মোঃ কবির হোসেন, গোয়ালন্দ উপজেলা কমিটির সভাপতি সিরাজুল ইসলাম, সাধারন সম্পাদক মোঃ আরিফুর রহমান মিশুক, রানা, রাজু, মোজাম্মেল হক লাল্টু, বালিয়াকান্দি উপজেলা কমিটির সভাপতি আমিরুল ইসলাম, সাধারন সম্পাদক মোঃ ইমদাদুল হক রানা, জনতার মেইল ডট কমসম্পাদক এর এস এম রিয়াজুল করিম, টিটু, অশোক কুমার সরকার প্রমুখ।

 

রাজবাড়ী, শনিবার ১০ ডিসেম্বর , ২০২২- রাজবাড়ী জার্নাল ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here