Sunday, May 26, 2024

অভিবাসীর সংখ্যা ক্রমাগত বাড়ছে : পানামা

পানামা সিটি : পানামা হয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশকারী অভিবাসীর সংখ্যা ক্রমাগতভাবে বৃদ্ধি পাচ্ছে। ২০২৩ সালের এই পর্যন্ত যে সংখ্যক অভিবাসী পানামা হয়ে যুক্তরাষ্ট্রে গেছে তা ২০২২ সালের সংখ্যার একেবারে কাছাকাছি চলে এসেছে। দেশটির শীর্ষ কর্মকর্তা এ কথা জানিয়েছেন। খবর এএফপি’র।

পানামার নিরাপত্তামন্ত্রী জুয়ান ম্যানুয়েল পিনো সাংবাদিকদের বলেন, ‘২০২৩ সালের আজ পর্যন্ত পানামা হয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশকারী অভিবাসীর সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ২৭ হাজার। যে হারে লোকজন যাচ্ছে তাতে চলতি মাসেই ২০২২ সালের রেকর্ড অতিক্রম হতে চলেছে। ২০২২ সালে পানামা হয়ে মোট দুই লাখ ৪৮ হাজার অভিবাসী যুক্তরাষ্ট্রে যায়।

পানামা ও কলম্বিয়াকে পৃথক করা কর্দমাক্ত জঙ্গল ড্যারিয়েন গ্যাপের একটি সীমান্ত চেকপয়েন্টে অভিবাসী অতিক্রম গণনা করা হয়। অভিবাসীরা পায়ে হেঁটে যুক্তরাষ্ট্রে যেতে এ পথ ব্যবহার করে থাকে।
পিনো বলেন ২০২২ সালে যে সংখ্যক অভিবাসী পানামা হয়ে যুক্তরাষ্ট্রে গেছে চলতি বছরের পাঁচ মাসেরও বেশি সময় বাকি থাকতেই প্রায় সে সংখ্যাতে পৌঁছে গেছে।

তিনি বলেন, বর্তমানে যে হারে অভিবাসী যুক্তরাষ্ট্রে যাচ্ছে সে হার বজায় থাকলে এ বছর দেশটির মধ্যদিয়ে যাওয়া অভিবাসীর সংখ্যা চার লাখে দাঁড়াবে বলে ধারণা করা হচ্ছে।

সূত্রঃ ২২ জুলাই, ২০২৩ (বাসস ডেস্ক)

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here