Saturday, July 13, 2024

আলোচিত রিপন হত্যা মামলায় ১জনের মৃত্যুদণ্ড ১২ জন খালাস

স্টাফ রিপোর্টার: রাজবাড়ীতে বেসরকারি বিশ্ববিদ্যালয় সাউথ ইষ্টের আইন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র সাইফুল ইসলাম রিপন হত্যা মামলায় জামাল পত্তনদার নামে এক আসামীকে মৃত্যু দণ্ডের রায় দিয়েছে আদালত ।

রবিবার (৬ই আগস্ট) বিকেলে রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোছাঃ জাকিয়া পারভীন এ রায় ঘোষনা করেন । এ সময় দণ্ডপ্রাপ্ত আসামী জামাল পত্তনদার অনুপস্থিত ছিলেন । এ মামলায় অন্য ১২ জন আসামীকে বেকসুর খালাস দিয়েছে আদালত ।

মামলা সূত্রে জানাগেছে, গত ২০১৪ সালের ৭ই মার্চ রাত পৌনে তিন টার দিকে জেলার দৌলতদিয়ার যৌনপল্লী’র কল্পনা আক্তারের বাড়ীর গেইটে দৌলতদিয়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি মোহন মণ্ডলের ছেলে সাইফুল ইসলাম রিপন কে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা ।

পরদিন নিহত রিপনের মামা মোঃ খলিল বাদী হয়ে ৫জনের নাম উল্লেখ করে ও ৮-১০ জন অজ্ঞাত নাম উল্লেখ করে মামলা দায়ের করেন । পরে পুলিশ তদন্ত শেষে ১৩ জনের নাম উল্লেখ করে চার্জশীট প্রদান করে।

এ বিষয়ে আইনজীবী আশরাফুল ইসলাম আশা বলেন, দীর্ঘ ৯ নছর পর আদালত সুন্দর একটি রায় দিয়েছেন। এ রায়ে আমরা সন্তুষ্ট । দোষী ব্যাক্তি সাজা পেয়েছে আর নির্দোষীরা খালাস পেয়েছেন।
এ বিষয়ে নিহত রিপনে’র বাবা মোহন মন্ডল বলেন, এ রায়ে আমি সন্তুষ্ট নই, রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো।

এ বিষয়ে রাজবাড়ী জজ কোর্টের পাবলি প্রসিকিউটর (পিপি) এডভোকেট উজির আলী বলেন, দীর্ঘ শুনানী শেষে এ মামলায় ১জনের ফাঁসি ও ১২ জনকে খালাস দিয়েছেন ।

 

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here