Sunday, May 19, 2024

ইউপি চেয়ারম্যান পদ ছেড়ে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী

উজ্জল হোসেন, পাংশা : আগামী ৮ মে প্রথম ধাপে অনুষ্ঠিত হবে রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদ নির্বাচন। আসন্ন এ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণ করতে পদত্যাগপত্র জমা দিয়েছেন, উপজেলার ৫নং মাছপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম (বুড়ো)। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী। সোমবার (৮ এপ্রিল) দুপুর ১২ টার দিকে এ পদত্যাগপত্র জমা দেন তিনি।

জানা যায়, খন্দকার সাইফুল ইসলাম (বুড়ো) ৫নং মাছপাড়া ইউনিয়ন পরিষদের ৫ বারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। তিনি উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়ীক্ত পালন করছেন। তিনি তার পদত্যাগ পত্রে উল্লেখ করেছেন, বিগত ২০২২ ইং সালে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫নং মাছপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে অত্যন্ত নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে আসছিলাম। ব্যক্তিগত কারণে চেয়ারম্যানের দায়িত্ব পালন করা সম্ভব নয়। এ জন্য তিনি চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি চান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী বলেন, ৫নং মাছপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম (বুড়ো) পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে এবং ৫নং মাছপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করা হয়েছে।

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে খন্দকার সাইফুল ইসলাম (বুড়ো) বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আমি একজন চেয়ারম্যান পদপ্রার্থী। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে হলে নিয়মের কিছু বাধ্যবাধকতা আছে। সে কারণে আমি ইউপি চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি নেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছি। পাঁচ বার ইউপি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করায় ইউনিয়নবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here