Thursday, April 18, 2024

ঈদে ট্রেন ও বগির সংখ্যা বৃদ্ধি করা হবে – রেলমন্ত্রী

নেহাল আহমেদ,রাজবাড়ী:  আসন্ন রমজানের ঈদ উপলক্ষে ঢাকা-খুলনা ও ঢাকা বেনাপুল রুটে ট্রেনের সংখ্যা ও ট্রেনের বগি বৃদ্ধি করা হবে। অনলাইন টিকিটের পাশাপাশি স্টেশনেও টিকিটের ব্যবস্থা রাখা হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম।

অন্যদিকে রাজবাড়ী জেলায় বন্ধ থাকা রেলওয়ে স্টেশন গুলো দ্রুত সময়ের মধ্যে চালু করা হবে বলে জানান তিনি ।

শুক্রবার (১ মার্চ) ঢাকা থেকে আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে রাজবাড়ী আসেন রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম। ট্রেন থেকে নামার পর প্রশাসনের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এরপর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেন, ঢাকা থেকে যারা ঢাকা- খুলনা-রাজশাহী- বেনাপোল রূটে যাতায়াত করেন তারা যাতে সহজে ও স্বাচ্ছন্দে বাড়ি ফিরতে পারেন সেজন্য এই রুটে ট্রেনের সংখা বাড়ানো সিধ্যান্ত হয়েছে। এছাড়া যে কয়েকটি ট্রেন এখন চলামান আছে সেগুলোতে বগি বাড়ানো হবে। ঈদ যাত্রায় ট্রেনের সিটে ও ট্রেনে দাঁড়িয়ে বাড়িতে যেতে পারবে মানুষ ।

রাজবাড়ীতে স্টেশন রয়েছে ১৫ টি। এর মধ্যে ৯টিতেই কোন স্টেশন মাস্টার নেই। এ ব্যাপারে জানতে চাইলে মন্ত্রী বলেন ইতি মধ্যে রেলে জনবল নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সেখান থেকে যে সকল স্টেশনে মাস্টার নেই সেখানে মাস্টার নিয়োগ দেওয়া হবে। এ প্রক্রিয়া চলমান রয়েছে।

রাজবাড়ীর হয়ে পদ্মাসেতুর উপর দিয়ে সুন্দরবন এক্সপ্রেস, বেনাপোল এক্সপ্রেস, আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ও নকশীকাঁথা মেইল ট্রেনসহ মোট চারটি পর্যন্ত ট্রেন ঢাকায় চলাচল করছে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আবু কায়সার খান, জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল মোরশেদ আরুজ, অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অর্থ) মো. রেজাউল করিম, সরকারী বিভিন্ন দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাসহ আওয়ামী লীগের নেতা কর্মী।
এরপর রাজবাড়ীর সার্কিট হাউজে রেলমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে জেলা পুলিশের একটি চৌকস টিম।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here