Wednesday, February 21, 2024

উন্মুক্ত জলাশয়ে পোনা মাছ অবমুক্তকরণ

স্টাফ রিপোর্টার: রাজবাড়ী বালিয়াকান্দি উপজেলার মৎস্য দপ্তরের উদ্যোগে নতুন চর আবাসন এলাকায় মাছের অভয়ারণ্যে মৎস্য অবমুক্তকরন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের নতুন চর আবাসন এলাকায় মাছের অভয়ারণ্য খ্যাত বিলে এবং আবাসন প্রকল্পের পুকুরে মাছের পোনা অবমুক্ত করণ করা হয়েছে।

মাছের পোনা অবমুক্ত করণ কর্মসূচির উদ্বোধন করেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুল মান্নাফ বালিয়াকান্দি মৎস্য খামারের সম্প্রসারণ কর্মকর্তা, বলিয়াকান্দি বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মান্নান প্রমুখ।

বিলে রুই, কাতলা, মৃগেল জাতের ৫০ কেজি মাছের পোনা এবং আবাসন পুকুরে একই জাতের ৪০ কেজি মোট ৯০ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম বলেন, আজ আমরা যে মাসের পোনা অবমুক্ত করলাম এটা দেখে শুনে রাখার দায়িত্ব এই এলাকার জনসাধারণের। সে পোনা অবমুক্ত করলাম একদিন এগুলো বড় হবে। এটা আপনাদেরই সম্পদ। মাঠে বর্তমানে চায়না দুয়ারী দিয়ে মাছের পোনাসহ ডিম পর্যন্ত বিনষ্ট করছে একশ্রেণীর অসাধু ব্যক্তি। আপনারা আপনাদের সম্পদ দেখে রাখবেন। কোন অসাধু ব্যক্তি যদি কখনো চায়না দুয়ারী দ্বারা মাছ নিধনের পায়তারা করে আমাদেরকে অবহিত করবেন আমরা তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করব।
উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল মান্নাফ বলেন, আমাদের কাছে অনেক অভিযোগ আছে এই বিলে বিভিন্ন জায়গায় চায়না দুয়ারী দিয়ে মৎস্য নিধন চলে। আমরা উপজেলা মৎস্য অফিসের মাধ্যমে এক দুই দিনের মধ্যে মাইকিং এর ব্যবস্থা করব এবং তারপরই মাঠে নেমে চায়না দুয়ারী জব্দ করাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here