Friday, June 14, 2024

উস্কানিদাতা কাউকে ছাড় দেওয়া হবেনা , শান্তি ও সম্প্রীতি সমাবেশে রেলপথ মন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ  রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের মাশালিয়া বাজারে শান্তি ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে ১জুন (শনিবার) বিকেলে সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রী ,জেলা আওয়ামীলীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম ।

রাজবাড়ী জেলা প্রশাসন ও জেলা পুলিশের আয়োজনে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজবাড়ী পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ পিপিএম।

জামালপুর ইউপি চেয়ারম্যান একেএম ফরিদ হোসেন বাবু’র সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, বালিয়াকান্দি থানার ওসি মোঃ আলমগীর হোসেন, সদর থানার ওসি মোঃ ইফতেখার আলম প্রধান, মূলঘর ইউপি চেয়ারম্যান ওহিদুজ্জামান প্রমূখ।

গত ২৮শে মে (মঙ্গলবার) রাজবাড়ী বালিয়াকান্দি উপজেলা জামালপুর ইউপি মাশালিয়া গ্রামের শ্রী খোকন বিশ্বাসের ছেলে শ্রী দীপ বিশ্বাস ফেসবুক আইডি হ্যাক করে একটি অসাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করার চেষ্টা করা হয়েছিল এবং শ্রী খোকন বিশ্বাসের বাড়ীতে ভাংচুর চালানো হয় । এ নিয়ে শান্তি শৃঙ্খলা রক্ষায় কাজ করে পুলিশ বাহিনী ও প্রশাসন । ঘটনাটি সামনের দিকে যেন আর না বাড়ে এবং স্থানীয় শান্তি শৃঙ্খলা যেন বজায় থাকে সে জন্যই মাশালিয়া বাজারে শান্তি ও সম্প্রীতি সমাবেশে আয়োজন করা হয়।

সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম বলেন, আমি ঘটনার সময় ঢাকায় থেকে ঘটনাটি নিয়ন্ত্রণের জন্য ডিসি এসপি সহ স্থানীয় জনপ্রতিনিধীদের সাথে কথা বলেছি, ঘটনাটি যেন আর না বাড়ে। এখানে হিন্দু মুসলীম আমরা ভাইভাই। কে কার মাথায় লাঠিদিয়ে বাড়িদেবে । ধর্মীয় অনুষ্ঠান পারিবারিক অনুষ্ঠানে সবাই সবার বাড়ীতে যাই,আমরা শান্তিপ্রিয়। এ শান্তি বিনষ্ট করার জন্য কিছু খারাপ মানুষ উঠে পড়ে লেগেছে।

মন্ত্রী বলেন, উস্কানি দাতা যেই হোক তাদেরকে আমরা বেছে দেব। আমরা তাদেরকে চিনতে পেরেছি। তদন্তর মাধ্যমে তাদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে ৷

এই উস্কানি মূলক ষড়যন্ত্রকারীরা শুধু জামাত শিবির, বিএনপি করে না, এই ষড়যন্ত্রকারীরা আমাদের দলের মধ্যেও আছে বলে আমি মনে করি , তাদেরকে বেছে বের করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করবে পুলিশ প্রশাসন ।

মন্ত্রী আরো বলেন উস্কানি দাতারা নিজ দলের মধ্যেও আছে তাদেরকে ছেড়ে দেয়া হবে না ।
মন্ত্রী কক্সবাজার রামুর ঘটনা কেউ টেনে এনে বলেন এখানে রামুর মতো একটি ঘটনা সৃষ্টি করার ষড়যন্ত্র করা হয়েছিল ।
আপনারা শান্তি বজায় রাখুন , উস্কানি দাতাদেরকে দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে।হিন্দু মুসলিম ভাই ভাই আমরা সবাই একসঙ্গে মিলেমিশে থাকতে চাই । ‘

বিশেষ অতিথি’র বক্তব্যে রাজবাড়ী পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ পিপিএম, বলেন, ফেসবুক আইডি হ্যাক করে একটি অসাম্প্রদায়িক উস্কানি মূলক একটি পোস্ট দেয়া হয়েছিল , সেই ফেসবুক আইডির মালিক ফোন ব্যবহারকারী শ্রী দীপ বিশ্বাস নিজেও জানতেন না তার ফেসবুক থেকে এমন পোষ্ট করা হয়েছে ,যখন বুঝতে পেরেছিলেন দীপ আমার আইডি হ্যাক করে একটি ষড়যন্ত্রকারী মহল ধর্মীয় আঘাত লাগে এমন পোস্ট দিয়েছে বুঝতে পেরে শ্রী দীপ বিশ্বাস গাজীপুর শ্রীপুর থানায় গিয়ে পুলিশকে অবগত করেন শ্রী দীপ বিশ্বাস থানায় অবস্থান করা কালীন একই আইডিতে পুনরায় আরেকটি পোস্ট দেয়া হয়। তখনই থানা কতৃপক্ষর চোখে ধরা পড়েন এটি একটি ষড়যন্ত্রমূল পোষ্ট , এই আইডি হ্যাক করে ষড়যন্ত্র চালানো হচ্ছে। আমরা তদন্তর মাধ্যমে আসল অপরাধীকে খুঁজে বের করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করব ।’

সভাপতি’র বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, এই দেশে পাকিস্তানি পন্থী কিছু লোক রয়েছেন এরাই ধর্মকে পুঁজি করে দাঙ্গা করতে চায় আমরা সেটা করতে দেবো না, করার সুযোগও পাবেনা , আমরা পরস্পরকে সম্মান করবো ।

আমরা কোন গুজবে কান দিব না ,আগে সত্যটাকে যাচাই করতে হবে , তারপরে আইন আছে আপনারা আইনের আশ্রয় নেবেন , কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না , আসল অপরাধীকে তদন্ত করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে ।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here