Thursday, June 13, 2024

এখনো জ্বলছে আগুন

রাজবাড়ী জার্নাল ডেস্কঃ রাজবাড়ীর শহীদ ওহাবপুর ইউনিয়নের দর্পনারায়নপুর এলাকায় অবস্থিত চারকল কারখানায় গত ২ এপ্রিল রবিবার সন্ধ্যা ৭ টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে , ফরিদপুর,রাজবাড়ী সহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৪টি টিমের সদস্যরা রাত ৯টা পর্যন্ত কাজ করে আগুন নিয়ন্ত্রনে আনলেও এখন পর্যন্ত আগুন নির্বাপন সম্ভব হয় নি । এখনও কাজ করছে রাজবাড়ী ফায়ার সার্ভিসের সদস্যরা ।

গোয়ালন্দ থেকে রাজবাড়ী মহাসড়কের পাশেই অবস্থিত কারখানাটিতে পাট কাঠিদিয়ে কার্বন তৈরি করে তা দেশের বিভিন্ন স্থানে পাঠানো হয় বলে জানা গেছে । কারখানাটিতে অগ্নি নির্বাপক কোন ব্যাবস্থা দেখা যায় নি । দেখা যায় নি গুদামজাত করন কোন নীতিমালা । কারখানার ভয়াবহ আগুন ছড়িয়ে পরলে এলাকায় অন্যান্য বাসীন্দাদের বড় ধরনের ক্ষতির আশঙ্কা ছিলো ।

মঙ্গলবার (৪এপ্রিল) দুপুরে সরেজমিনে কারখানায় কোন কর্মকর্তা কে পাওয়া যায়নি । কয়েকজন কর্মচারিকে দেখতে পাওয়া গেলেও তারা কেউ এ বিষয়ে কথা বলতে রাজি হন নি ।

রাজবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক আঃ রহমান বলেন, “কারখানাটিতে আগুন লাগার খবর পেয়ে আমরা চারটি টিম একসাথে কাজ করে দুই ঘন্টা পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছি । কিন্তু আগুন নির্বাপন এখনো সম্ভব হয় নি ।

এই কারখানাটিতে অগ্নি নির্বাপক কোন ব্যাবস্থা নেই ,নেই গুদামজাত করন নীতিমালা । আজকেও আমরা আগুন নির্বাপনের জন্য কাজ করছি ।”

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here