Wednesday, February 21, 2024

“এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারী জাতীয়করন প্রত্যাশী মহাজোটের” আহবায়ক কমিটি গঠন ও কর্মসূচি ঘোষনা

মোজাম্মেল হক লালটু, গোয়ালন্দ :  রাজবাড়ীর গোয়ালন্দে “এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারী জাতীয়করণ প্রত্যাশী মহাজোট” এর আহবায়ক কমিটি গঠন ও কর্মসূচি ঘোষনা করা হয়েছে।২১ সদস্যের কমিটিতে আহবায়ক করা হয়েছে রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল কাদের শেখকে।

বৃহস্পতিবার (৯ মার্চ) বেলা ১২ টায় গোয়ালন্দ রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের হলরুমে আয়োজিত এক সভায় এ কমিটি গঠন ও কর্মসূচি ঘোষনা করা হয়।

সভায় সভাপতিত্ব করেন রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল কাদের শেখ। সভায় উপজেলার সকল এমপিওভুক্ত কলেজ, হাইস্কুল ও মাদ্রাসার প্রধান ও তাদের প্রতিনিধি শিক্ষকরা উপস্থিত ছিলেন।

নবগঠিত কমিটির আহবায়ক মোঃ আঃ কাদের শেখ বলেন, জতীয়করনের দাবিতে ঢাকায় চলমান আন্দোলনের সাথে সঙ্গতি রেখে আগামী ১২ ও ১৩ মার্চ ৩ ঘন্টা করে প্রতিটি প্রতিষ্ঠানে কর্ম বিরতি পালন, ১২ মার্চ বেলা ২ টায় রাবেয়া ইদ্রিস মহিলা কলেজে সমাবেশ, ১৪ মার্চ জেলা সদরে ঘোষিত বিক্ষোভ ও মানববন্ধন এবং জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচিতে যোগ দেবে। এছাড়া জাতীয় প্রেসক্লাবের সামনে আগামী ২০ মার্চ ঘোষিত মহাসমাবেশ ও অনশন কর্মসূচিতে যোগদানের বিষয়ে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

তিনি আরও বলেন, দেশের শিক্ষা ক্ষেত্রে বিদ্যমান সকল প্রকারের বৈষম্য দূরিকরন,শিক্ষার মানোন্নয়ন, শিক্ষক- কর্মচারীদের জীবন-মান উন্নয়নের জন্য শিক্ষাকে জাতীয়করন করার কোন বিকল্প নেই। এ দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কেন্দ্রীয় কর্মসূচির সাথে আমরা আন্দোলন-সংগ্রামে সক্রিয় থাকব।
আহবায়ক কমিটির সদস্যরা হলো দক্ষিণ উজানচর ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোজাফফর হোসাইন, দৌলতদিয়া মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মুহম্মদ সহিদুল ইসলাম, আক্কাস আলী হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন, ফকির আব্দুল জব্বার গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষক মানিক শেখ, রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের প্রভাষক এসএম মেহেদী হাসান ও রফিকুল ইসলাম, ইদ্রিসিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী সুপার মোঃ সাইদুর রহমান, জামতলা দাখিল মাদ্রাসার সহকারী সুপার মোহাম্মদ আলী জিন্নাহ, চৌধুরী মাহবুব হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ লিয়াকত হোসেন, আইডিয়াল হাইস্কুলের সহকারী শিক্ষক মোঃ শফিউল্লাহ মন্ডল,গোয়ালন্দ প্রপার হাইস্কুলের সহকারি শিক্ষক জীবন চক্রবর্তী ও মো. লুৎফর রহমান,
দৌলতদিয়া মডেল হাইস্কুলের সহকারি শিক্ষক আবুল কাশেম ও শামীম শেখ, জামতলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক লোকমান হোসেন,গোয়ালন্দ দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক আসলাম হোসেন মৃধা, সাহাজদ্দিন মন্ডল ইনস্টিটিউটের সহকারী শিক্ষক আতিয়ার রহমান, দক্ষিণ উজানচর ইসলামিয়া আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক সিদ্দিকুর রহমান, চৌধুরী আব্দুল হামিদ একাডেমির সহকারী শিক্ষক ওহিদুল ইসলাম, মঙ্গলপুর মহিলা দাখিল মাদ্রাসার অফিস সহকারী গোলজার হোসেন এবং সাহাজদ্দিন মন্ডল ইনস্টিটিউটের নিরাপত্তা কর্মী আলামিন শেখ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here