Wednesday, February 8, 2023

কবরস্থানটি পরিষ্কার করা হলো দীর্ঘ এক বছর পর

মোজাম্মেলহক লালটু, গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর ২ নং ওয়ার্ড জমিদার ব্রীজ কবরস্থানটির পরিস্কার ও পরিচ্ছন্ন এর কাজ করা হয়েছে। শুক্রবার ২৩ শে সেপ্টেম্বর সকাল ৮ হতে বেলা ১১ টা ৩০ মিনিট পর্যন্ত ১ শত ৫০ জন লোক কবর স্থান পরিস্কার করার কাজ করেন।

জানা গেছে, এই কবরস্থানটি প্রতিষ্ঠাতা ছিলেন মৃত আলহাজ্ব মাইনউদ্দিন জমিদার ও মৃত আলহাজ্ব নিজামউদ্দিন আহমেদ। আর কবরস্থানটির সভাপতি ছিলেন মৃত. মুঞ্জুর আহমেদ, তিনিই কবরস্থানটিকে অনেক বড় আকারে তৈরী করে গেছেন। জমিদার ব্রীজ কবর স্থানটি দীর্ঘ এক বছর পর পরিস্কার করা হলো। প্রতি বছরেই এই কবর স্থানটি পরিস্কার করা হয়ে থাকে ১ বার করে।

জমিদার ব্রীজ কবরস্থানের সভাপতি মো. মোসারফ আহমেদ বলেন, কবরস্থান বহু পুরাতন এই কবরস্থানের প্রতিষ্ঠাতা আমার দুই দাদা। আমার বাবা ছিলেন এই কবরস্থানের সভাপতি সে সময় কবরস্থানটি অনেক ছোট ছিলো। আমার বাবা পরবর্তীতে জমি কিনে অনেক বড় করে কবরস্থানটিকে তৈরী করেন।বাবার মৃত্যু পর আমি সভাপতি হয়েছি। কবরস্থানে যত উন্নয়ন মূলক কাজ আছে আমি এলাকার জনগনকে সঙ্গে নিয়েই সে গুলো করে থাকি। বরস্থানে মৃত্যু মানুষের দেহ পচে সার হওয়াতে সে খানে দ্রুত আগাছা তৈরী হয়ে যায়। তাই প্রতিবছরেই আগাছা পরিস্কার করে রাখতে হয়।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here