Monday, February 6, 2023

করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্তের হার ১৩.১৮ শতাংশ

ঢাকাঃ  দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩ জন মারা গেছেন। আগের দিনে এই রোগে মারা গিয়েছিল ২ জন। এ সময়ে সংক্রমণ কমেছে ৪ দশমিক ২৯ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ২০৩ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ। রোববার করোনায় শনাক্তের হার ছিল ১৭ দশমিক ৪৭ শতাংশ। আজ তা কমে দাঁড়িয়েছে ১৩ দশমিক ১৮ শতাংশে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৫২ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৫২১ জন। আগের দিন ৪ হাজার ৬৫৯ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ৮১৪ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৪ লাখ ৫২ হাজার ২১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৯ লাখ ৮৯ হাজার ৪০ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছে ১৩ দশমিক ৭৭ শতাংশ।

দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮৩৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৯০ হাজার ৩৭৫ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ১৮ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৬ দশমিক ১৫ শতাংশ।
এদিকে রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ১৯৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪১২ জন। শনাক্তের হার ১২ দশমিক ৯০ শতাংশ। আজ করোনায় মৃতদের মধ্যে সবাই এই জেলার বাসিন্দা।

 

সূত্রঃবাসস

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here