Sunday, May 19, 2024

কালুখালিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ প্রদর্শনী

আশিক হাসান সীমান্ত কালুখালী রাজবাড়ী :  প্রাণিসম্পদে ভরবো দেশ,গড়বো স্মার্ট বাংলাদেশ, এই পতিপাদ্য কে সামনে নিয়ে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ প্রদর্শনী ২০২ পুরষ্কার বিতরণ আলোচনা সভা কালুখালি উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতালে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১১:৩০ টায় কালুখালী উপজেলা প্রাণী সম্পদ ও ভেটেনারি হাসপাতাল প্রাঙ্গণে উপজেলা নির্বাহী অফিসার মহুয়া আফরোজ ফিতা কেটে প্রদর্শনীর উদ্বোধন করেন। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে প্রদর্শনী ও আলোচনা সভা শুরু হয়।

প্রদর্শনীতে কালুখালী উপজেলার বিভিন্ন ইউনিয়নের ডেইরি মালিক ও খামারীরা অংশগ্রহণ করে।প্রদর্শনীতে স্থান পায়৷ উদ্যোক্তা মো সোহরাব হোসেনের ক্রিম সেপারেটর মেশিন, দেখানো হয় কিভাবে দুধ থেকে খুব সহজেই ক্রিম আলাদা করা যায়।সফফল উদ্যোক্তা মোঃ নেয়ামুলের সর দধি প্রদর্শন করা হয়। দেখানো হয়। সাইলেজ পদ্ধতিতে কিভাবে আপদকালীন সময়ের জন্য গো খাদ্য তৈরি ও সংরক্ষণ করা যায়।যান্ত্রিক দুধদহন মেশিন, এছাড়া বিভিন্ন জাতের গরু, ঘোড়া, ছাগল, কুবতর বিভিন্ন জাতের পাখি ঘাস কাটা মেশিন প্রদর্শন করা হয়।

অতিথিবৃন্দরা স্টল গুলো ঘুরে ঘুরে দেখেন। এবং পরে উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেনারি হাসপাতাল প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন কালুখালী উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃসাইফ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আবুল কালাম আজাদ, উপপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রাজবাড়ী ও ইউসুফ হোসেন মোল্লা,সদস্য- জেলা পরিষদ,রাজবাড়ী।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here