Sunday, May 19, 2024

কালুখালী স্বাস্থ্য কর্মকর্তা নির্মান সামগ্রী বিক্রিকে কেন্দ্র করে তদন্ত কমিটি গঠন

আশিক হাসান সীমান্ত কালুখালী রাজবাড়ী:  সরকারী নিয়ম-নীতি ও প্রাতিষ্ঠানিক বিধি – বিধানের তোয়াক্কা না করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্মাণ কাজে বেঁচে যাওয়া রড, অ্যালুমিনিয়াম থাই বিক্রি করার অভিযোগে অভিযুক্ত সেই কালুখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইসরাত জাহান উম্মনের বিরুদ্ধে বালিয়ায়াকান্দি ইউএসএফপিও কে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে!

উল্লেখ্য  গত  ২৬শে এপ্রিল-২৪ শুক্রবার আনুমানিক বিকাল ৪ ঘটিকার সময় রাজবাড়ীর কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনাটি ঘটে ।

এই নির্মাণ কাজে বেঁচে যাওয়া রড, অ্যালুমিনিয়াম থাই ও অক্সিজেন সিলিন্ডার ক্রয় করেন তফাদিয়া গ্রামের মৃত মোহাম্মদ মনতাজ আলী শেখের ছেলে রমজান আলী শেখ। ক্রয় কৃত এ মালামাল কালুখালী রেল স্টেশনের পাশে লিটন ভাঙরি দোকানে মজুদ রেখেছেন।

গত ২৭ শে এপ্রিল ও ২৮শে এপ্রিল বিভিন্ন গণমাধ্যমে এই স্বাস্থ্য কর্মকর্তার অনিয়ম স্বেচ্ছাচারিতা ও নির্মান সামগ্রী বিক্রি নিয়ে প্রতিবেদন প্রকাশ হলে নড়ে চড়ে বসেন স্বাস্থ্য প্রশাসন! এই কর্মকর্তার অনিয়ম ও স্বেচ্ছাচারিতার খতিয়ে দেখতে চার সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে মর্মে জানাযায়!

এ বিষয়ে সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটনের সঙ্গে ১২ মে-২৪, ০২.২৮ মিনিটে মুঠোফনে এ প্রতিবেদক যোগাযোগ করলে তিনি জানান, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাধ্যমে ও উন্মুক্ত দরপত্র আহ্বান ব্যতিত এগুলো বিক্রয়ের অভিযোগে অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে বালিয়াকান্দি ইউএসএফপিও কে প্রধান করে ও গোয়ালন্দ ইউএসএফপিও সহ ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে! তদন্ত প্রতিবেদন না আসা পর্যন্ত বলা যাচ্ছে না!

এ বিষয়ে তদন্ত কমিটি প্রধান বালিয়াকান্দি ইউএসএফপিও ডাঃ মুক্তাদির আরেফিন বলেন, তদন্ত কার্যক্রম চলমান রয়েছে! তদন্ত প্রতিবেদন আসলে দোষ গুণ বলা যাবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here