Tuesday, February 27, 2024

কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

মোঃ ইমদাদুল হক রানা : রাজবাড়ী জেলা বালিয়াকান্দি উপজেলায় ২০২২-২৩ অর্থ বছরে খরিফ ১/২০২৩-২৪ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় পাট বীজ বিতরণ সহায়তা ও উফশী আউশ ধানের আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্ধোধন করা হয়েছে ।

মঙ্গলবার ( ২২ মার্চ) সকালে উপজেলা কৃষি সম্মেলনে কক্ষে কৃষি পূনর্বাসন কমিটির বাস্তবায়নে বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলামের সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা মাহবুবুর রহমান খানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিতি থেকে বক্তব্য রাখেন, জেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের প্রশিক্ষক মো. গোলাম রসুল,জেলা কৃষি সম্প্রসারণ উপ পরিচালক মাসুদুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, বালিয়াকান্দি উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রফিকুল ইসলাম, সদর ইউনিয়ন চেয়ারম্যান আলমগীর বিশ্বাস আলম উপ-সহকারী কৃষি কর্মকর্তা দিলিপ কুমার দাস, আরিফুর রহমান প্রমুখ। এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা উপকারভোগী কৃষকবৃন্দ্র উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি দপ্তরের পক্ষ থেকে ২০২৩-২৪ অর্থ বছরে ৭টি ইউনিয়ন থেকে ৪ হাজার উপকারভোগীর মধ‍্যে উন্নতজাতের পাট বীজ ও রাসায়নিক সার, ৫শত উপকারভোগীর মধ‍্যে উপসী আউশ জাতের ধান বীজ এবং রাসায়নিক সার বিতরণ করা হয়। অপরদিকে বাড়ীতে বাড়ীতে পুষ্টি বাগান করতে ৬৮ জন উপকারভোগী পরিবারের মাঝে সবজি বীজ, গাছের চারা, বীজ সংরক্ষণের জন‍্য পাত্র ও পানি ছিটানোর পাত্র বিতরণ করেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here