Wednesday, February 8, 2023

গোয়ালন্দে কৃষকলীগের ত্রি-বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত

গোয়ালন্দ (রাজবাড়ী)প্রতিনিধি: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় বাংলাদেশ কৃষক লীগের উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে হাবিবুর রহমান সভাপতি ও শামীম মৃধা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) গোয়ালন্দ বীর মুক্তিযোদ্ধা শহীদ মহিউদ্দিন আনসার ক্লাব মাঠ চত্বরে বেলা ১১ টার দিকে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কৃষক লীগের গোয়ালন্দ উপজেলা শাখার আহবায়ক আ. মোমিন শেখের সভাপতিত্বে ও সদস্য সচিব মো. হাবিবুর রহমান হাবিবের সঞ্চালনায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা কৃষক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মো. আবু বককার খান।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। এ ছাড়া আমন্ত্রিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিয়ান আ. ওয়াদুদ।

এ সম্মেলনে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা মুন্সি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, গোয়ালন্দ পৌর মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল, বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির গণ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শেখ জামাল হোসেন মুন্না, গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সুজ্জল, রাজবাড়ী জেলা পরিষদ সদস্য মো. ইউনুস আলী মোল্লা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামান চৌধুরী আসাদ সহ প্রমূখ।

বেলা ১১ টা থেকে বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত চলা প্রথম অধিবেশন শেষে বিকেল ৪ টা থেকে দ্বিতীয় অধিবেশন শুরু হয়। সম্মেলনে সভাপতি পদে ২ জন (আ. মোমিন শেখ ও মো. আবুল হোসেন প্রামাণিক) ও সাধারণ সম্পাদক পদে ৫ জন (মো. শামীম মৃধা, সাইফুল ইসলাম শাহীন, মো. হাবিবুর রহমান হাবিব, মো. আমজাদ প্রামাণিক ও মুরাদ হাসান) প্রার্থী হন।

সম্মেলনের প্রধান বক্তা বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। এই সরকারের আমলেই কৃষক নিরাপদ ও ভালো থাকে। কৃষিতে যে ভর্তুকি আওয়ামী লীগের সরকার দেয় তা আগের কোন সরকার দেয়নি। যাহারা গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের পদে আসবেন তাহারা কৃষকদের জন্য কাজ করবেন বলে প্রত্যাশা রেখে তিনি তার বক্তব্য শেষ করেন।

দ্বিতীয় অধিবেশন শেষে, মো. হাবিবুর রহমান হাবিবকে সভাপতি ও মো. শামীম মৃধাকে সাধারণ সম্পাদক মো. আবুল প্রামানিককে সহ-সভাপতি, মো. সাইফুল ইসলাম শাহীনকে যুগ্ন-সাধারণ সম্পাদক, মো.মুরাদ হাসানকে সাংগঠনিক সম্পাদক ১ ও আবুল হোসেনকে (সাংবাদিক) সাংগঠনিক সম্পাদক ২ করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here