Wednesday, February 21, 2024

গোয়ালন্দে জাল কাগজ করে ভূমিহীনদের জমি দখলের অভিযোগ

মোজাম্মেল হক, গোয়ালন্দ: রাজবাড়ির গোয়ালন্দ উপজেলা উজানচর ইউনিয়নের দূর্গম চর মজলিসপুরে ২’শত ভূমিহীন কৃষকের জমির জাল কাগজ করে দখলসহ বিক্রি করছে প্রভাবশালী একটি চক্র।

জানা গেছে, পাইকরদিয়া মৌজার মধ্যে বিগত ১০ থেকে১২ বছর পূর্বে পদ্মা নদীর চরজাগে। সেই চরে অনুমান ৫শ থেকে ১ হাজার বিঘা জমির মত চর জেগেছে। সেই চরে আমরা ধার দিনা করে টাকা পয়সা খরচ করে জমির উপরে থাকা জঙ্গল পরিস্কার করে অনাবাদি জমি চাষ যোগ্য করে আমরা কোন রকম সংসার চালিয়ে আসিতেছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ এক ইঞ্চি জমি ও অনাবাদি রাখা যাবে না। এই নির্দেশনায় আমরা ভূমিহীন অসহায় পরিবাররা সরকারি খাস জমি চাষাবাদ করে ফসল ফলায়।এমতাবস্থায় কিছু অসাধু ভূমিহীন দখলকারী প্রভাবশালী ব্যক্তির সমন্বয়ে জমির জমির জাল কাগজ তৈরি করে এবং কিছু অসাধু ব্যক্তির বর্গের নিকট সেই জমি বিক্রি করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।আর আমাদের জমি থেকে উচ্ছেদ করার চেষ্টা করছে। আর আমাদের নামে বিভিন্ন সময় মিথ্যা মামলাসহ হত্যার হুমকি দিচ্ছে। আমরা অসহায় ভূমিহীন পরিবারগুলো নিরাপত্তাহীনতায় ভুগছি। উল্লেখ্য থাকে যে দখল কারীদের মধ্যে অ্যাডভোকেট রাজ্জাক মোল্লা, উজানচর ৩ নং ওয়ার্ড মনিরুজ্জামানের ছেলে।
সে বিভিন্ন সময় জমির জাল দলিল তৈরী করে প্রভাবশালী ব্যক্তিদের নিকট জমি বিক্রি করেন।

এমবস্থায় অসহায় কৃষকেরা গণস্বাক্ষর দিয়ে সঠিক বিচার জন্য অনুলিপি দিয়েছেন, উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরাবর, উপজেলা আওয়ামীলীগের সভাপতিও সাধারণ সম্পাদক বরাবর, গোয়ালন্দ ঘাট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর, উপজেলা সহকারী কমিশনার ভূমি বরাবর,উপজেলা পরিষদের চেয়ারম্যান বরাবর।
অভিযোগ অস্বীকার করে এ্যাডভোকেট মো. রাজ্জাক মোল্লা মুঠো ফোনে বলেন, আমার নামে যে অভিযোগ করা হয়েছে তাহা সম্পন্ন মিথ্যা ও ভূয়া ও জমি আমারও জন্মের আগের। আমার বাপ দাদার রেকর্ডের সম্পত্তি।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here