Monday, February 6, 2023

গোয়ালন্দে ডুবে যাওয়া ফসলি জমিতে দাঁড়িয়ে কৃষকের মানব বন্ধন

মোজাম্মেলহক লালটু, গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের সিরাজ খান হাট এলাকায় অসহায় কৃষকেরা ফসলি জমি থেকে পানি নিস্কাশনের দাবিতে মানব বন্ধন করেছে।

শুক্রবার ৪ নভেম্বর সকাল ১১ টার সময় দৌলতদিয়া ৭,৮ও৯ নং ওয়ার্ডের কৃষকদের আয়োজনে সিরাজ খান হাট এলাকায় পানিতে ডুবে যাওয়া ফসলি জমি থেকে পানি নিস্কাশনের দাবিতে এলাকার কৃষকেরা বিক্ষোভ মিছিল ও পানির মধ্যে দাঁড়িয়ে শতাধিক অসহায় কৃষকেরা ঘন্টা ব্যাপী মানব বন্ধন করছে।

সে সময় কৃষক লিটন,লিয়াকত, ইউনুছ,নান্নু, হাসমত, মোস্তাক বলেন, আমাদের এই মাঠে প্রায় কয়েক শত ফসলি জমি বৃষ্টি পানিতে ডুবে গেছে পিয়াজ, টমেটো, বেগুন,ভূট্রা, রসুন, করলা ক্ষেত। এসকল জমিতে পানি আগে কখনো জমিনি। পানি নিস্কাশনের যে নালাটা ছিলো সেই নালাটা আলেব মৃধার তার পুকুরের চালা বেধে বন্ধ করে দিয়েছে। সেই কারনে পানি বেড় হতে পারে না। যার কারনে আমাদের মাঠের সকল সবজি ক্ষেত পানিতে ডুবে পচে যাচ্ছে। আমরা আপাদের মাধ্যমে অনুরোধ করছি যে বিষয়টি উদ্ভতম কর্মকতারাদের নজরে আসে এবং সমাধান করদেন।

এবিষয়ে আলেব মৃধা বলেন, আমার পুকুরের চালায় একটি চোং দেওয়া আছে সেখান দিয়ে পানি বেড় হয়ে যায়।পানি বেড় হওয়াতে আমার পুকুরের চালা ভেঙে গেছে। আমি নিস্কাশনের জায়গা আটকাইনি।
দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আ. রহমান মন্ডল বলেন, আমি গেলবার একবার ঐ জায়গাটি কেটে পানি নিস্কাশন করেছিলাম কৃষকের ফসলি জমির জন্য। আমি আগামীকাল গিয়ে জায়গাটির বান কেটে পানি নিস্কাশনের ব্যবস্থা করে দিবো।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here