Monday, May 27, 2024

গোয়ালন্দে নকশি কাঁথা মেইল ট্রেন লাইনচ্যুত হয়ে ট্রেন চলাচল বন্ধ

মোজাম্মেল হক লালটু গোয়ালন্দ: রাজবাড়ির গোয়ালন্দে নকশী কাঁথা মেইল টেনটি লাইনচ্যুত হয়ে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। শনিবার ১৪ অক্টোবর বেলা ১২ঃ৪৫ মিনিটের সময় গোয়ালন্দ শ্মশান ঘাট এলাকায় এই ঘটনাটি ঘটে।

জানা গেছে, গোয়ালন্দ ঘাট রেলস্টেশন থেকে নকশি কাঁথা মেইল ট্রেনটি দৌলতদিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসা সময় শ্মশান ঘাট এলাকায় আসলে ট্রেনের পিছনে থাকা মালবাহী একটি বগির সামনের একটি চাকা ও পিছনের একটি চাকা লাইনচ্যুত হয়ে পড়ে যায়।

সে সময় পিছনের মালবাহি বগিটি খুলে রেখে সামনের সকল বগি গুলো নিয়ে ট্রেনটি দৌলতদিয়া ঘাটে আসে। এতে করে এই অঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।যাত্রীদের কাছে বিক্রিত ট্রেনের টিকিটগুলো ফেরত নেওয়া হয়।এতে করে ট্রেনে চলাচল কারী যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

নকশি কাঁথা ট্রেনের যাত্রী মশিউর রহমান বলেন, আমি মানিকগঞ্জ থেকে এসেছি নকশি কাঁথা মেইল টেনে খুলনা যাব বলে। কিন্তু স্টেশনে এসে শুনছি ট্রেনটি পড়ে গিয়েছে। এখন ট্রেনটি উঠানো সম্ভব হচ্ছে না অনেক সময় লাগবে। এখন অতিরিক্ত টাকা দিয়ে টিকিট কেটে বাসে যাওয়া লাগবে খুলনায় কিছুই করার নেই। কাল সকালে জরুরী কাজ আছে খুলনায়। ট্রেনটি পড়ে যাওয়াতে ভোগান্তি বেড়ে গেল সকল যাত্রীদের।

টিকিট মাস্টার আব্দুর রাজ্জাক বলেন, নকশি কাঁথা ট্রেনটি লাইনচ্যুত হওয়ায় কারণে বিকেল ৪ টায় সাটেল ট্রেনটি ঘাটে আসতে পারছেনা। এতে করে আমার বিশাল একটি ক্ষতি হয়ে গেল। যাত্রীরা এসে ঘুরে চলে যাচ্ছে কারো কাছে টিকিট বিক্রি করতে পারলাম না। সাটেল ট্রেনটি পাচুরিয়া থেকে ঘুরে চলে যাবে ঘাটে আসতে পারবে না।

এসিস্ট্যান্ট ট্রেন সুপার ভাইজার রবিউল ইসলাম বলেন, গোয়ালন্দ ঘাট রেলস্টেশন থেকে দৌলতদিয়া ঘাটে আসার সময় টেনটি লাইনচ্যুত হয়ে পড়ে যায়। এতে করে এই লাইনে ট্রেন যোগাযোগ সম্পূর্ণভাবে বন্ধ হয়ে গেছে।লাইনচ্যুতো মালবাহী বগিটি লাইনে না ওঠা পর্যন্ত এ লাইনে ট্রেন চলাচল সচল হবে না।

দৌলতদিয়া রেল স্টেশন মাস্টার আ. জলিল , মুঠো ফোনে বলেন, গোয়ালন্দ ঘাট স্টেশন থেকে দৌলতদিয়া ঘাটে আসার সময় শ্মশান ঘাট এলাকায় নকশি কাঁথা মেইল ট্রেনটি লাইনচ্যুত হয়ে পড়ে। এতে করে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ট্রেনটি উঠানোর জন্য লোকজন আসছে কখন উঠানো হবে তা সঠিকভাবে বলতে পারছি না। ট্রেনটি লাইনচ্যুত হওয়ার কারণে যাত্রীদের একটু দুর্ভোগ পোহাতে হচ্ছে।খুব তাড়াতাড়ি এই সমস্যা সমাধান হয়ে যাবে। ‘

এ রিপোর্ট লিখা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রয়েছে ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here