Tuesday, February 7, 2023

গোয়ালন্দে নিখোঁজ স্কুলছাত্র আলামিনের মায়ে’র কাছে মুক্তিপণ দাবি

মোজাম্মেলহক লালটু, গোয়ালন্দ (রাজবাড়ী): রাজবাড়ীর গোয়ালন্দে মো. আলামিন (১২) নামের এক স্কুলছাত্র নিখোঁজ হওয়ার তিনদিন পর তার মায়ের কাছে মুক্তিপণ দাবি করেছে অজ্ঞাত দূর্বৃত্তরা। নিখোঁজ স্কুল ছাত্র উপজেলার উজানচর ইউনিয়নের দুদু খান পাড়া গ্রামের মো. নুরুল ইসলামের ছেলে ও স্থানীয় দুদুখানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র।

এর আগে গত মঙ্গলবার গোয়ালন্দ পৌর এলাকার সরকারি গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজ মাঠে ফুটবল
খেলার প্রশিক্ষণে এসে আলামিন নিখোঁজ হয়। ঘটনার তিন দিন পর গত শুক্রবার বিকেলে তার মায়ের মুঠোফোনে অজ্ঞাত স্থান থেকে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে অজ্ঞাত দূর্বৃত্তরা।

নিখোঁজ আলামিনের পরিবার ও স্থানীয়রা জানায়, প্রতিদিনের মত গত মঙ্গলবার বিকেলে আলামিন ফুটবল খেলার কথা বলে বাড়ি থেকে বের হয়। এরপর বাড়ি না ফিরে যাওয়ায় পরিবার থেকে আত্মীয়স্বজনসহ সম্ভাব্য সব স্থানে খোঁজ করতে থাকে।
আলামিনের মা নার্গিস বেগম জানান, শুক্রবার বেলা সাড়ে তিনটার দিকে প্রথমে তাঁর মুঠোফোনে অপরিচিত এক ব্যক্তি কল দিয়ে আলামিনকে তাদের জিম্মায় রাখার কথা জানায়। এ সময় তাকে মুক্ত করতে নগদ ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হয়। দ্রুত টাকা না দিলে ছেলের লাশ ফেরত দেওয়া হবে বলেও জানায়।
পরে বিষয়টি গোয়ালন্দ ঘাট থানা পুলিশকে জানিয়ে লিখিত অভিযোগ করেন তিনি। পরিবারের চার ছেলের মধ্যে আলামিন তৃতীয়। তার বাবা নুরুল ইসলাম ঢাকায় ব্যক্তিগত গাড়ির চালক।

গত শুক্রবার দিবাগত রাত ১২টা পর্যন্ত দূর্বৃত্তের সঙ্গে কথা হয়েছে বলে তিনি জানান। থানায় অভিযোগ দেওয়ায় তারা ক্ষুব্ধ হয়েছে। ছেলেকে পেতে হলে অনেক কষ্ট করতে হবে বলে তারা হুমকি দিয়েছে।

এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, ফোন নম্বর পরীক্ষা করে দেখা গেছে ওই কলদাতার অবস্থান দিনাজপুরে। প্রাথমিক তদন্তে ধারনা করা হচ্ছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেখে একটি প্রতারক চক্র নিখোঁজ আলামিনের পরিবারের কাছ থেকে নগদ টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করেছে। তবে নিখোঁজ শিশুকে উদ্ধারে তাদের জোর তৎপরতা অব্যহত আছে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here