Sunday, February 5, 2023

গ্রেফতার স্মৃতি ইসলামের জামিন

নিজস্ব প্রতিবেদকঃ স্বেচ্ছাসেবী সংগঠন রাজবাড়ী ব্লাড ডনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বি এন পি মহিলা দলীয় নেত্রী রক্ত কন্যা ক্ষ্যাত সোনিয়া আক্তার স্মৃতি ইসলাম কে জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৩১ অক্টোবর) বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি শাহেদ নূর উদ্দিনের
স্বেচ্ছাসেবী সংগঠন রাজবাড়ী ব্লাড ডনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বি এন পি মহিলা দলীয় নেত্রী রক্ত কন্যা ক্ষ্যাত সোনিয়া আক্তার স্মৃতি ইসলাম কে জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৩১ অক্টোবর) বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি শাহেদ নূর উদ্দিনের হাইকোর্ট বেঞ্চ তাকে জামিন দেন।

মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটুক্তিমূলক পোস্ট করার অভিযোগে
মিজানপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ সামসুল আরেফিন চৌধুরীর দায়ের করা মামলায় গত (৪ অক্টোবর) মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে রাজবাড়ী পৌরসভার বেড়াডাঙ্গা এলাকার ভাড়া বাসা থেকে তাকে গ্রেপ্তার করে রাজবাড়ী সদর থানা পুলিশ।
রাজবাড়ীতে আদালত তার জামিন না মঞ্জুর করে পরদিন ৫ই অক্টোবর তাকে জেলহাজতে প্রেরণ করেন।

সোনিয়া আক্তার স্মৃতি ইসলাম রাজবাড়ী পৌরসভার ৩নং বেড়াডাঙ্গা এলাকার প্রবাসী মো. খোকনের স্ত্রী।সাংসারিক জীবনে তিনি ২ সন্তানের জননী। বেড়াডাঙ্গা এলাকার নিজ ভাড়া বাসা থেকে তাকে গ্রেপ্তার করে রাজবাড়ী সদর থানা পুলিশ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মামলার বাদী সামসুল আরিফিন চৌধুরী অভিযোগ করেন, গত (৩১ আগস্ট) দুপুরে তিনি স্মৃতি তার ‘Sonya akter smrity’ নামে ফেসবুক আইডি থেকে কটূক্তিমূলক পোস্ট দেন। এতে আওয়ামী লীগ ও অন্যান্য দলসহ বিভিন্ন সম্প্রদায়ের মাঝে বিদ্বেষ সৃষ্টি করেছে এবং এই পোস্টের মাধ্যমে বিভিন্ন শ্রেণির জনসাধারনের মধ্যে শত্রুতা ও বিদ্বেষ সৃষ্টি করার চেষ্টা করেছে সোনিয়া আক্তার স্মৃতি। যে কারণে স্থানীয় আওয়ামী লীগের সিনিয়র নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে গত সোমবার থানায় লিখিত অভিযোগ দেন। পরে অভিযোগটি থানায় মামলা হিসেবে রেকর্ড করা হয়।

এছাড়াও, গত ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে সোনিয়া আক্তার স্মৃতি তার ফেসবুক আইডি থেকে একটি বিতর্কিত ছবি পোস্ট দেন। তখন সামসুল আরেফিন চৌধুরী স্মৃতি ইসলামের প্রোফাইল ঘেঁটে দেখেন তার আগে ৩১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে আরেকটি পোস্ট দিয়েছিলেন স্মৃতি। এছাড়া বিভিন্ন সময় সরকারের উন্নয়ন নিয়ে স্মৃতি তার ফেসবুকে পোস্ট দেয় ও গুজব ছড়ায়।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here